ad720-90

ছয় মাসেই ভিসা কার্ডে ক্রিপ্টো লেনদেন শত কোটি ডলার


প্রতিষ্ঠানটি বলছে, তারা ৫০টি ক্রিপ্টোকারেন্সি প্ল্যাটফর্মের সঙ্গে অংশীদারিত্ব করছে, এর ফলে গ্রাহকরা বিশ্বব্যাপী সাত কোটি বণিক প্রতিষ্ঠানের সহায়তায় ডিজিটাল মুদ্রা রূপান্তর এবং ব্যয় সহজে করতে পারবেন।

এই সিদ্ধান্ত ভিসার ডিজিটাল মুদ্রার বিস্তৃত গ্রহণযোগ্যতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স। মার্চ মাসেই প্রতিষ্ঠানটি ঘোষণা করেছে, নিজস্ব পেমেন্ট নেটওয়ার্কে  লেনদেন নিষ্পত্তি করতে তারা মার্কিন ডলারের ধাতব মুদ্রা ব্যবহারের অনুমতি দেবে।

এরই মধ্যে চীন এবং অন্যান্য স্থানে নিয়ন্ত্রক সংস্থাগুলোর কঠোরতার কারণে ক্রিপ্টোকারেন্সির উপর বিনিয়োগকারীদের আবেগ সম্প্রতি কিছুটা কমেও এসেছে। এই বছরের শুরুতে রেকর্ড উচ্চতায় পৌঁছানোর পর বিশ্বের বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন এক বিশাল ধসের মধ্য দিয়ে গিয়েছে।

এরই মধ্যে খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো ডিজিটাল সম্পদের সঙ্গে তাদের সম্পৃক্ততা জোরদার করার প্রক্রিয়া অব্যাহত রেখেছে। গত সপ্তাহে জাপানের বিনিয়োগ জায়ান্ট প্রতিষ্ঠান সফটব্যাংক গ্রুপ কর্রোরেশন লাতিন আমেরিকার অন্যতম বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ মারকাডো বিটকয়েনে ২০ কোটি ডলার বিনিয়োগ করেছে।

ওয়েলস ফার্গো অ্যান্ড কোং মে মাসেই জানিয়েছে ধনী ক্লায়েন্টদের জন্য একটি সক্রিয়ভাবে পরিচালিত ক্রিপ্টোকারেন্সি কৌশল আনছে। অপর শীর্ষ প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাকস গ্রুপ ইনকর্পোরেটেড একই মাসে প্রতিষ্ঠানটিতে একটি বিশেষায়িত ক্রিপ্টো ট্রেডিং দল তৈরি করেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar