ad720-90

ব্লক ফিচার নিয়ে এল গুগল ড্রাইভ


ডিএমপি নিউজ: সাম্প্রতিক দিনগুলোতে বেশকিছু পরিবর্তন ও আপডেট নিয়ে এসেছে গুগল ড্রাইভ। এ ধারাবাহিকতায় সর্বশেষ যুক্ত হচ্ছে অন্য ব্যবহারকারীদের ব্লক করার সুবিধা। ফাইল শেয়ারিংয়ে বেশ উদার থাকা সত্ত্বেও সম্প্রতি বেশকিছু বিধিনিষেধ নিয়ে আসতে যাচ্ছে গুগলের এ সেবাটি। গুগল ড্রাইভে স্প্যাম শেয়ারের সমস্যা নিয়ে গত মে মাসে এক ঘোষণায় গুগল আশ্বস্ত করেছিল শিগগিরই তারা এর সমাধান বের করতে যাচ্ছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি সংবাদ মাধ্যম দ্য ভার্জের এক খবরে বলা হয়, শিগগিরই গুগল ড্রাইভ তাদের এ ব্লকের সুবিধা আনতে যাচ্ছে যাতে ব্যবহারকারীরা যেকোনো ধরনের হয়রানি ও স্প্যাম লিংকে প্রবেশের বিপত্তি থেকে রেহাই পাবে বলে আশা করছে মার্কিন প্রযুক্তি জায়ান্টটি।

গুগল ড্রাইভ ব্যবহারকারীরা এখন থেকে যেকোনো এক বা একাধিক ব্যবহারকারীকে তাদের গুগল ড্রাইভ থেকে ব্লক করতে পারবে। এমনকি ব্লক করা অ্যাকাউন্টের সঙ্গে অতীতে শেয়ার করা ফাইলও ব্লক করা যাবে। গুগলের সাপোর্ট পেজে বলা হচ্ছে, ফাইলে রাইট ক্লিক করলে ব্লক অপশনটি পাওয়া যাবে। আবার কখনো যদি ব্লক উঠিয়ে দেয়ার ইচ্ছা হয়, তখন ওখানে ক্লিক করে আনব্লক করা যাবে।

গুগল এক ব্লগ পোস্টে জানায়, যদিও ড্রাইভের মাধ্যমে সহযোগিতা ও সৃজনশীলতার দ্বার উন্মোচিত হয়েছিল, তবু কিছু দুষ্কৃতকারী এ সুবিধার অপব্যবহার করে স্প্যাম লিংক শেয়ার ও অপরকে হয়রানিমূলক কাজ করেছে। এ কারণে ব্লক করার সুবিধা যুক্ত করা হয়েছে।সূত্র:বনিকবার্তা





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar