ad720-90

অ্যান্ড্রয়েড ১২ বেটা ভার্সনের সর্বশেষ সংস্করণ উন্মুক্ত করল গুগল


মার্কিন টেক জায়ান্ট গুগল অ্যান্ড্রয়েড ১২ বেটা ভার্সনের পঞ্চম ও সর্বশেষ ভার্সন উন্মুক্ত করেছে। মূলত পিক্সেল ৫এ ও অন্যান্য সিরিজের ফোনের পাশাপাশি থার্ড পার্টি ডিভাইসের জন্য এ আপডেট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। খবর: আইএএনএস।

অ্যান্ড্রয়েড ১২-এর বেটা ভার্সন ৫এ সর্বশেষ আপডেট ও বাগ ফিক্স করা হয়েছে। এর আগে ৪.১ ভার্সনে এ আপডেট ছিল না। এক বিবৃতিতে গুগল জানায়, পিক্সেল ৫এ ফাইভজিসহ অন্যান্য ফোনে অন এয়ার আপডেটের মাধ্যমে ব্যবহারকারীরা বেটা ভার্সন পেয়ে যাবেন। যারা এরই মধ্যে নথিভুক্ত হয়েছেন তারা স্বয়ংক্রিয়ভাবে আপডেট পেয়ে যাবেন বলে জানানো হয়।

যদি কেউ শার্পসহ অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের ডিভাইস থেকে বেটা ভার্সন ব্যবহার করতে চান, তাহলে তাদের অ্যান্ড্রয়েড ১২ ডেভেলপার সাইট ভিজিট করার আহ্বান জানিয়েছে প্রতিষ্ঠানটি। গুগল জানায়, অ্যান্ড্রয়েড ১২-তে এখন একজন ব্যবহারকারী নোটিফিকেশনে অ্যানিমেটেড ইমেজ যুক্ত করতে পারবেন। এছাড়াও যে কেউ চাইলে নোটিফিকেশন শেড থেকে কোনো মেসেজের রিপ্লাই দেয়ার সময় ইমেজ মেসেজ পাঠাতে পারবেন।

ইতিপূর্বে গুগল এক ঘোষণায় জানিয়েছিল, অ্যান্ড্রয়েড ১২-তে ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে ডিভাইসে কোনো গেম পুরোপুরি ডাউনলোড বা ইনস্টল করার আগেই খেলতে পারবেন। প্লে অ্যাজ ইউ ডাউনলোড নামের এ ফিচারটি অ্যান্ড্রয়েড গেম ডেভেলপারদের অধিক সুবিধা দেবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar