ad720-90

পডকাস্টে রেটিং সুবিধা চালু করল স্পটিফাই


লাইব্রেরির কনটেন্ট বাড়ানোর পাশাপাশি ব্যবহারকারীদের জন্য বছরজুড়ে বিভিন্ন ফিচার চালু করেছে স্পটিফাই। এর অংশ হিসেবে এবার পডকাস্টের জন্য রেটিং প্রদান সুবিধা চালু করেছে প্লাটফর্মটি। খবর এনগ্যাজেট।

পডকাস্টে ব্যবহারকারীরা বিভিন্ন অডিও কনটেন্ট শুনে থাকেন। মান অনুযায়ী শ্রোতারা যেন রেটিং দিতে পারেন সেজন্যই এ ফিচার চালু করেছে প্লাটফর্মটি। কোম্পানিটি জানায়, ১ থেকে ৫ রেটিং দেয়ার সুবিধার্থে সামনের দিনগুলোয় ফিচারটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। যেসব দেশের বাজারে পডকাস্ট সেবা চালু আছে, সেখানকার স্ট্রিমিং সেবায় এ ফিচার চালু করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

স্পটিফাই জানায়, পডকাস্ট চার্টের মাধ্যমে ব্যবহারকারীরা নতুন নতুন শো খুঁজে পেয়েছে। পারসোনালাইজড রিকমেন্ডশনের ক্ষেত্রে এটি ভালো সাড়া ফেলেছে। নতুন ফিচার চালুর আগ পর্যন্ত কোম্পানিটির অ্যাপে যেসব কনটেন্ট রয়েছে, সেগুলোর ব্যাপারে অন্যরা কী ভাবছেন, সে সম্পর্কে জানার কোনো উপায় ছিল না। স্পটিফাইয়ের পডকাস্টে স্টার রেটিং সিস্টেম শ্রোতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা সংশ্লিষ্টদের। কেননা অ্যাপল পডকাস্টেও মেট্রিক পদ্ধতির স্কোরিং স্কেল ব্যবহার করা হয়।

অ্যাপলের মতো স্পটিফাইও প্রতি পৃষ্ঠায় গড় স্কোরের পাশে রেটিংস প্রদর্শন করবে। ব্যবহারকারীর পাশাপাশি কনটেন্ট নির্মাতারাও শ্রোতাদের মাঝে পডকাস্টের জনপ্রিয়তার বিষয়টি যাচাই করতে পারবে। বিশেষ করে যারা সরাসরি শো থেকে শুনছেন, তাদের কাছ থেকে জানতে পারবেন। তথ্যসূত্রঃ অনলাইন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar