ad720-90

২০২২ সালে আসছে এলজির প্রথম গেমিং ল্যাপটপ


দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি জায়ান্ট এলজি আগামী বছর বিশ্ববাজারের জন্য একটি শক্তিশালী গেমিং ল্যাপটপ আনার ঘোষণা দিয়েছে। ২০২২ সালের শুরু থেকেই দক্ষিণ কোরিয়ার গ্রাহকরা বাজারে এটি পাবেন বলে আশা করা হচ্ছে।

এলজির তরফ থেকে জানা যায়, এলজি আল্ট্রাগিয়ার ল্যাপটপটিতে ১০৮০পি ডিসপ্লে রেজল্যুশনের ১৭ দশমিক ৩ ইঞ্চি মনিটর দেয়া হয়েছে। সুইচ প্যানেলের রিফ্রেশ রেট থাকছে ৩০০ হার্জ। গেমিং অভিজ্ঞতা আকর্ষণীয় করতে ডিটিএস: এক্স আল্ট্রা সিস্টেমের সাউন্ড ডিভাইস ব্যবহার করা হচ্ছে।

এই ল্যাপটপটিতে ইন্টেলের একাদশ প্রজন্মের টাইগার লেক এইচ কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া থাকছে এনভিডিয়ার জিফোর্স আরটিএক্স ৩০৮০ ম্যাক্স-কিউ গ্রাফিক কার্ড। ল্যাপটপটিতে ডিডিআরফো ডুয়াল মেমরি স্লট ব্যবহার করা হয়েছে, যার সক্ষমতা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ল্যাপটপটির সলিড-স্ট্যাট ড্রাইভ বা এসএসডি স্লটের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে বলে জানায় এলজি।

ল্যাপটপটিতে আরজিবি গেমিং কিবোর্ডের পাশাপাশি পাঁচটি পোর্ট দেয়া হয়েছে। একটি ইউএসবি ৪ টাইপ সি পোর্ট, একটি ইউএসবি থ্রি পয়েন্ট টু টাইপ সি পোর্ট এবং দুটি ইউএসবি থ্রি পয়েন্ট টু পোর্ট রয়েছে। ল্যাপটপটি শুধু একটি রঙে পাওয়া যাবে; পার্পল গ্রে। নতুন ল্যাপটপটির ওজন ২ দশমিক ৬৪ কিলোগ্রাম।সূত্র:বনিকবার্তা





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar