ad720-90

ই-সিম সাপোর্ট ফিচারসহ নতুন স্মার্টওয়াচ উন্মোচন করেছে ভিভো


ইলেকট্রনিক সিম সাপোর্ট ও দীর্ঘ ব্যাটারি লাইফ নিয়ে নতুন স্মার্টওয়াচ উন্মোচন করেছে ভিভো। গত বছর ভিভো ওয়াচ নামে প্রথম ডিভাইসটি বাজারে আনে প্রতিষ্ঠানটি। অন্য ব্র্যান্ডগুলোর তুলনায় ভিভো ওয়াচটি ডিজাইন ও বৈশিষ্ট্যের দিক থেকে আকর্ষণীয় ছিল। এর সফলতার অংশ হিসেবে নতুন স্মার্টওয়াচটি উন্মোচন করেছে ভিভো।

ভিভো ওয়াচ২-এ ১ দশমিক ৪৩ ইঞ্চির অলওয়েজ অন বেজেললেস ডিসপ্লে দেয়া হয়েছে, যার রেজল্যুশন ৪৬৬–৪৬৬ পিক্সেল এবং পিক্সেল ডেনসিটি ৩২৩ পিপিআই। ওয়াচ২-এ ৩১৬এল স্টেইনলেস স্টিল বডি দেয়া হয়েছে। যেখানে এর স্ট্র্যাপটি সাধারণ ফ্লোরিন রাবারে নির্মিত। এতে ২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ব্লুটুথ ভার্সন ৫.২, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও ও বেইডু কানেক্টিভিটি রয়েছে। স্মার্টওয়াচটিতে হিমালয়া এফএম, নেটিজ ক্লাউড মিউজিক ফিচার রয়েছে। এর মাধ্যমে স্মার্টফোন ব্যবহার না করেই মিউজিক স্ট্রিম করা যাবে।

ব্যবহারকারীদের জন্য এক ডজনেরও বেশি স্পোর্টস মোড রয়েছে। ৫০এটিএম ওয়াটারপ্রুফ ও ডাস্টপ্রুফ রেটিং থাকায় যেকোনো পরিবেশে এমনকি সাঁতারের সময়ও স্মার্টওয়াচটি ব্যবহার করা যাবে। ওয়াচ২-তে জরুরি কলিং ফিচারও যুক্ত করেছে ভিভো। এর মাধ্যমে ব্যবহারকারীরা স্মার্টফোনে যুক্ত না থেকেও ফায়ার সার্ভিস, প্যারামেডিকস কিংবা পুলিশের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

অন্য স্মার্টওয়াচগুলো যেখানে এক্সিলারেশন সেন্সর ব্যবহারের মাধ্যমে ঘুম পরিমাপ করে থাকে, সেখানে ভিভো ওয়াচ২ কার্ডিওপালমোনারি কাপলড স্লিপ (সিপিসি) অ্যানালাইসিস প্রযুক্তি ব্যবহার করে থাকে। যেটি আরো নির্ভুলভাবে ঘুমের পর্যায় ও অনুপাত নির্ধারণ করতে পারে।

ভিভো স্মার্টওয়াচটি ২৪ ঘণ্টা ব্যবহারকারীর স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে পারে। এর মধ্যে রয়েছে ব্লাড অক্সিজেন মিটার, হার্টরেট মনিটর ইত্যাদি। তথ্য সংগ্রহের পাশাপাশি ওয়াচটি স্মার্টফোনের সঙ্গে তথ্য সিনক্রোনাইজ করতে পারে। স্মার্টওয়াচটি স্ট্রেস মনিটরিং, পানি পানসহ বিভিন্ন বিষয়ও দেখভাল করতে সক্ষম। ই-সিম চালু অবস্থায় সাতদিন এবং বন্ধ অবস্থায় স্মার্টওয়াচটি ১৪ দিন পর্যন্ত চলবে।

বাজারে কালো, সাদা ও সিলভার রঙের ফ্রেমে স্মার্টওয়াচটি পাওয়া যাবে। এর মূল্য ২০৪ ডলার বা ১ হাজার ২৯৯ ইউয়ান। বর্তমানে শুধু চীনের বাজারে এটি পাওয়া যাবে।খবর:বনিকবার্তা





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar