ad720-90

হ্যাকিংয়ের শিকার কুওরা


বিবিসি’র
প্রতিবেদনে বলা হয়, হ্যাকিংয়ের ফলে সংকেতায়িত পাসওয়ার্ড এবং গ্রাহক যেসব প্রশ্ন করেছেন
সেগুলোও বেহাত হয়েছে।

কুওরার
পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, পরিস্থিতি এখন “নিয়ন্ত্রণে” রয়েছে।

আগের
সপ্তাহেই হ্যাকিংয়ের কবলে ৫০ কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য বেহাত হয়েছে বলে স্বীকার
করেছে হোটেল চেইন ম্যারিয়ট।

এবার
কুওরায় হ্যাকিংয়ের পরে প্রশ্ন এবং উত্তরের ফরম্যাটে নিরাপত্তা আপডেট এনেছে সাইটটি।

হ্যাকিংয়ের
বিষয়ে বলা হয়, “সম্প্রতি আমরা জানতে পেরেছি যে, আমাদের ব্যবস্থায় অনুমোদন ছাড়া প্রবেশ
করে কিছু গ্রাহকের তথ্য হাতিয়েছে তৃতীয় পক্ষ।”

“তদন্তের
জন্য আমরা শীর্ষ ডিজিটাল ফরেনসিক এবং নিরাপত্তা বিশেষজ্ঞদের কাজে লাগিয়েছি, যা এখনও
চলছে। আমরা আইন প্রয়োগকারী সংস্থাকেও বিষয়টি জানিয়েছি।”

সাইটটির
পক্ষ থেকে আরও বলা হয়েছে যে, তারা সব আক্রান্ত গ্রাহককেও বিষয়টি জানানোর কাজ শুরু করেছে।
এমন সম্ভাবনা খুব কম যে এই তথ্য দিয়ে গ্রাহকের পরিচয় জালিয়াতি করা হবে। আর ক্রেডিট
কার্ড এবং সামাজিক নিরাপত্তা নাম্বারের মতো সংবেদনশীল তথ্য বেহাত হয়নি বলেও প্রতিবেদনে
উল্লেখ করা হয়েছে।

গ্রাহককে
পাসওয়ার্ড বদল করার কথাও বলা হয়েছে। কেউ অ্যাকাউন্ট বন্ধ করে দিতে চাইলে তা তাৎক্ষণিকভাবে
কার্যকর হবে বলেও জানানো হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar