ad720-90

ফোর-জি চালু করলো টেলিটক


চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোর-জি চালু করেছে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক। দেশের বিজয়ের দিনেই পূর্ব নির্ধারিত সময়েই এই সেবা চালু হয়েছে। ফোরজি চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন টেলিটকের প্রকল্প পরিচালক রেজাউল কবির।

তিনি বলেন, গতকাল সন্ধ্যায় বাণিজ্যিকভাবে টেলিটকের ফোরজি চালু হয়েছে। প্রথম এই সেবার ঢাকার কয়েকটি অঞ্চলে পাওয়া যাচ্ছে। টেলিটকের গ্রাহকরা খুব শিগগির দেশের সব জায়গা থেকে এই ইন্টারনেট সেবা পাবেন। বাংলাদেশে ফোরজি চালুর প্রায় ১০ মাস পর অবশেষে এই সেবা চালু করেছে টেলিটক।

রেজাউল কবির বলেন, আমরা বিজয়ের মাসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালুর উদ্যোগ নিয়েছি। আগামী মাসে চট্টগ্রাম অঞ্চল কভার হবে। সে পরিকল্পনা নিয়েই এগিয়ে যাচ্ছি। এরপর আস্তে আস্তে আমরা জেলা শহরগুলোতে এই সেবা চালু করবো।

তিনি বলেন, শুরুতে রাজধানীর গুলশান, নিকেতন, বারিধারা, বনানী, রমনা, মতিঝিল, মোহাম্মদপুর, ধানমন্ডি, শ্যামলী, ফার্মগেট, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট এলাকায় টেলিটকের ফোরজি নেটওয়ার্ক পাবেন গ্রাহকরা।

টেলিটক কর্মকর্তাদের দাবি, এই নেটওয়ার্কেই গ্রাহকরা পাবেন সেরা গতির ইন্টারনেট। টেলিটক ফোর-জি’র ডাউনলোড স্পিড থাকবে ৪০ এমবিপিএস ও আপলোড স্পিড থাকবে ১৫ এমবিপিএস। ফোরজি সেবা পেতে বর্তমান থ্রি-জি গ্রাহকদের ‘৪জি’ লিখে ‘১১১’ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar