ad720-90

যে পাওয়ার ব্যাঙ্ক দিয়ে চার্জ করা যাবে ল্যাপটপও


লঞ্চ হল এমআই পাওয়ার ব্যাঙ্ক ৩ প্রো এডিশন। ২০ হাজারমিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার এই পাওয়ার ব্যাঙ্কে থাকছে টু ওয়ে ফাস্ট চার্জিং টেকনলজি। অর্থাত্ পাওয়ার ব্যাঙ্কে চার্জ দেওয়ার সময় সেখান থেকে চার্জ দেওয়া যাবে অন্য ডিভাইসও। এই পাওয়ার ব্যাঙ্কে থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট। ছাড়াও থাকবে দু’টি ইউএসবি টাইপ-এ পোর্ট। ফোন ছাড়াও এই পাওয়ার ব্যাঙ্ক দিয়ে চার্জ করা যাবে ল্যাপটপও।

এমআই পাওয়ার ব্যাঙ্ক ৩ প্রো এডিশনে থাকছে একটি ২০ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। শর্ট সার্কিট যাতে না হয়, সেজন্য এই পাওয়ার ব্যাঙ্কের ভিতরে একটি বিশেষ সার্কিট থাকছে। এর টাইপ সি পোর্ট ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং পদ্ধতি সাপোর্ট করবে। ইউএসবি টাইপ-এ পোর্ট দু’টিতে থাকবে ৫ ভোল্ট- ৩ অ্যাম্পিয়ার চার্জিং পাওয়ার।

শাওমি জানিয়েছে, এই মডেল ব্যবহার করে স্মার্টফোন ও ল্যাপটপ চার্জ করা যাবে। চীনের কোম্পানিটির এই ডিভাইস ব্যবহার করে অ্যাপল ম্যাকবুক প্রো, ম্যাকবুক এয়ার, গুগল পিক্সেল বুকের মতো ডিভাইস গুলিও চার্জ করা যাবে।

টু ওয়ে চার্জিং সাপোর্ট থাকায় পাওয়ারব্যাঙ্ক চার্জ করার সময় পাওয়ারব্যাঙ্ক থেকে অন্য ডিভাইস চার্জ করা যাবে। ১০ ওয়াটের চার্জার দিয়ে এটি চার্জ করতে সময় লাগবে ১১ ঘণ্টা। কিন্তু ৪৫ ওয়াটের চার্জার ব্যবহার করলে সেই সময় কমে দাঁড়াবে সাড়ে চার ঘণ্টায়।

আগামী ১১ জানুয়ারি চীনে লঞ্চ হবে এই পাওয়ার ব্যাঙ্ক। চীনা মুদ্রায় এর দাম হবে ১৯৯ ইউয়ান।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar