ad720-90

প্যাকেজিংয়ে পরিবেশবান্ধব হচ্ছে স্যামসাং


রোববার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়, প্লাস্টিকের বদলে প্যাকেজিংয়ে অন্যান্য টেকসই উপাদান ব্যবহার করা হবে, যা পরিবেশের জন্য সহায়ক।

ফোন, ট্যাবলেট এবং পরিধেয় ডিভাইস উৎপাদন এবং অ্যাকসেসোরি বাক্সে যে প্লাস্টিক ব্যবহার করা হয় তা বাতিল করা হবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির এই উদ্যোগের মাধ্যমে– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্লাস্টিকের ব্যবহার কমাতে ফোনের চার্জারও নতুন করে নকশা করার পরিকল্পনা রয়েছে স্যামসাংয়ের। চার্জারের চকচকে উপরিতল বদলে এতে অমসৃন আকার দেওয়া হতে পারে।

টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনারের বাক্সে পণ্য রক্ষার জন্য যে প্লাস্টিক ব্যাগ ব্যবহার করা হয়ে তাও বদলানো হবে বলে জানানো হয়েছে। এতে ব্যবহার করা হতে পারে বায়োপ্লাস্টিক বা পুনব্যবহারযোগ্য উপাদান, যা জীবাশ্ম জ্বালানি থেকে উৎপাদন করা হবে না।

এ ছাড়া ডিভাইস ব্যবহারবিধিতে যে কাগজ ব্যবহার করা হয় তা বদলে বৈশ্বিক পরিবেশ সংস্থাগুলোর অনুমোদিত নতুন কাগজ ব্যবহার করা ।

স্যামসাংয়ের গ্লোবাল কাস্টমার স্যাটিসফেকশন সেন্টার-এর প্রধান গাইয়ং-বিন জিওন বলেন, “সামাজিক পরিবেশের বিষয়গুলো নিয়ে তারা কাজ করছে, যেমন দুষণ ও প্লাস্টিকের ব্যবহার কমানো।”

২০৩০ সালের মধ্যে পাঁচ লাখ টন পুনব্যবহারযোগ্য প্লাস্টিক ব্যবহার এবং সাড়ে সাত টন অকেজো পণ্য সংগ্রহের অঙ্গীকার করেছে প্রতিষ্ঠানটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar