ad720-90

স্মার্টফোন ব্যবসা নিয়ে এখনও আশাবাদী সনি প্রধান


রয়টার্সের এক প্রতিবেদনের মন্তব্যে সনি প্রধান ইয়োশিদা বলেন, “আমরা স্মার্টফোনকে বিনোদনের হার্ডওয়্যার হিসেবে দেখি এবং এমন একটি উপাদান যা আমাদের হার্ডওয়্যার ব্র্যান্ডকে টিকিয়ে রাখার জন্য জরুরি।”

“আর তরুণ সমাজ এখন টিভি দেখে না। তাদের প্রথম পছন্দ এখন স্মার্টফোন,” যোগ করেন ইয়োশিদা।

স্মার্টফোন ব্যবসায় এখন প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর চেয়ে অনেক পিছিয়ে সনি। সর্বশেষ আর্থিক বছরে মাত্র ৬৫ লাখ স্মার্টফোন সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। আর এতে তাদের পরিচালন ক্ষতি বলা হয়েছে ৮৭ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার।

এই খাতে ব্যবসা বাড়াতে এবার লক্ষ্য বদলাতে যাচ্ছে সনি। স্মার্টফোনের জন্য এবার জাপান, ইউরোপ, হংকং এবং তাইওয়ান এই চার বাজারে বেশি নজর দেবে প্রতিষ্ঠানটি। অস্ট্রেলিয়া এবং মধ্য প্রাচ্যের বাজারগুলোতে তেমন নজর দেওয়া হবে না।

ভবিষ্যতে স্মার্টফোন খাত থেকে সনি আবারও লাভ করবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে অনেক। কিন্তু এটিকে এখনও তাদের ব্র্যান্ডের গুরুত্বপূর্ণ উপাদান হিসেবেই স্মার্টফোন বানিয়ে যাচ্ছে সনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar