ad720-90

গুগল ফটোজে যুক্ত হচ্ছে নতুন ফিচার


বেশ জনপ্রিয় একটি অ্যাপ গুগল ফটোজ । এই অ্যাপটি ব্যবহারকারীকে তাঁর ফোনে থাকা ছবি ও ভিডিওগুলোকে ক্লাউড অ্যাকাউন্টে ব্যাকআপ রাখার পাশাপাশি সিনক্রোনাইজ করতে সাহায্য করে। এবার ব্যবহারকারীদের সুবিধার্থে গুগল ফটোজ নিয়ে আসছে বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার।

গুগল ফটোজের প্রধান তাঁর টুইটার পোস্টের মাধ্যমে এই ফিচারগুলো আনার কথা নিশ্চিত করেছেন। যদিও এই ফিচারগুলো কবে থেকে আসবে তার সঠিক সময় এখনো নির্ধারণ করা হয়নি।

এডিটিং টাইমস্ট্যাম্পস : গুগল ফটোজের আসন্ন ফিচারের মধ্যে অন্যতম হলো—টাইমস্ট্যাম্প এডিট করা, যা সরাসরি অ্যান্ড্রয়েড অ্যাপে আনা হবে।

ছবি ডিলিট করা : ব্যবহারকারীরা যাতে তাঁদের ইচ্ছে মতো ছবি বা ভিডিও ডিলিট করতে পারেন, তাঁর ওপর ইতিমধ্যে গুগল ফটোজ টিম কাজ করা শুরু করে দিয়েছে। এ ছাড়াও ব্যবহারকারীরা তাঁদের পছন্দ মতো ছবি বা ভিডিওগুলো লাইক করার পাশাপাশি শেয়ার করার সুযোগ পাবেন।

ম্যানুয়াল ফেস ট্যাগিং :  গুগল ফটোজ ব্যবহারকারীরা তাঁদের ছবিগুলোতে ম্যানুয়ালি ফেস ট্যাগ করতে পারবেন। যদিও কবে থেকে এই ফিচারটি আনা হবে তাঁর সঠিক সময় এখনো জানা যায়নি।

অন্যান্য ফিচার : লিয়েব তাঁর টুইটার পোস্টের মাধ্যমে একাধিক ফিচারের কথা উল্লেখ করেছেন। তাঁদের মধ্যে অন্যতম, ডুপ্লিকেট ছবি এবং ভিডিও সরিয়ে দেওয়া, স্লাইড শো-র মাধ্যমে বিস্তারিত বর্ণনা ইত্যাদি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar