ad720-90

মাইক্রোসফট কর্মীকে নিয়োগ দিলো গুগল


আগের বছরই মাইক্রোসফট ছেড়েছেন সলটেরো। প্রতিষ্ঠান ছাড়ার আগে মাইক্রোসফটের ডিজিটাল অ্যাসিস্টেন্ট কর্টানার কর্পোরেট ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন তিনি। মাইক্রোসফট আউটলুকের নেতৃত্ব দেওয়া ছাড়াও অন্যান্য বিভাগেও কাজ করেছেন সলটেরো।

জি সুইটের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নতুন পদে গুগল ক্লাউড প্রধান টমাস কুরিয়ানের তত্ত্বাবধানে কাজ করবেন সলটেরো– খবর সিএনবিসি’র।

এর আগে গুগল অ্যাপস-এর নেতৃত্বে ছিলেন প্রভাকর রাঘবান। প্রতিষ্ঠানের বিজ্ঞাপন ও বাণিজ্য পণ্যে নেতৃত্ব দিতে সরিয়ে নেওয়া হয়েছে তাকে।

দুই দশকের বেশি সময় ধরে ওরাকলে কাজ করার পর চলতি বছর জানুয়ারিতে গুগলে যোগ দিয়েছেন কুরিয়ান। ক্লাউড খাতে অ্যামাজন এবং মাইক্রোসফটের সঙ্গে প্রতিযোগিতা বাড়াতেই নিয়োগ দেওয়া হয় তাকে।

আগের সপ্তাহেই ক্লাউড ইউনিটের মানব সম্পদ বিভাগের নেতৃত্ব দিতে এসএপির নির্বাহী কর্মকর্তা ব্রিগেট ম্যাকনিস-ডেকে নিয়োগ দেয় গুগল।

২০১৪ সালে মাইক্রোসফট যখন ‘অ্যাকোমপ্লি’ অধিগ্রহণ করে তখনই মাইক্রোসফটে যোগ দেন সলটেরো। অ্যাকোমপ্লি প্রতিষ্ঠার পর প্রতিষ্ঠানটিকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পরবর্তীতে ভিএমওয়্যারের বিভিন্ন বিভাগের নেতৃত্ব দিয়েছেন সলটেরো।

চলতি বছর জুলাই মাসে গুগল প্রধান সুন্দার পিচাই বলেন ক্লাউডের বিক্রি তিন গুণ করার পরিকল্পনা রয়েছে গুগলের।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar