ad720-90

লঞ্চের আগেই ফাঁস হলো mi cc9 pro তথ্য


শাওমি তার নতুন ফোন mi cc9 pro লঞ্চ করতে চলেছে নভেম্বরের ৫ তারিখে। যদিও এই ফোন প্রথম আসবে বেইজিং এবং চীনে। তবে আমাদের দেশে এই ফোন কবে আত্মপ্রকাশ করবে তা জানা যায় নি।

mi cc সিরিজের মধ্যে এটি তৃতীয় ফোন যা শাওমি কিছুদিনের মধ্যে আনতে চলেছে। এই বছরের শুরুতেই এই সিরিজ নিয়ে শাওমি জানিয়েছিল। লঞ্চ করার আগেই এই ফোনের বেশীরভাগ তথ্যই ফাঁস হয়ে গিয়েছিল। যদিও এই ফোনের বিশেষ কিছু তথ্য এখনও জানা যায়নি। শাওমির প্রকাশ করা টিজারে এই ফোনের ব্যাক প্যানেল প্রকাশ করা হয়েছিল। তাতে দেখা গিয়েছিল এই ফোনের রং হবে সবুজ।

তবে কেবল মাত্র এই একটা রঙে নয়। হয়তো আরও কয়েকটি রঙে প্রকাশ করা হবে এই ফোন। এটাও জানা গিয়েছিল যে এতে থাকবে পেন্ট্যা রেয়ার ক্যামেরা। ফোনের লুকে একটা অন্য রকম লুক রাখার জন্য একদম বা দিকে থাকবে এই ফোনের ক্যামেরা। থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরাও সঙ্গে দুটো ইমেজ সেন্সর। এছাড়াও এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে তা টিজার দেখে বোঝা গিয়েছিল।

শাওমি বারবার ক্রেতাদের জন্য নতুন নতুন উপহার নিয়ে আসে। মূলত তাদের ফোনের সব থেকে বড় বৈশিষ্ট হল উন্নত ধরনের গ্রাফিক্স। যার ফলে যে কোন high quality game খেলার ক্ষেত্রে ব্যবহারকারীদের কোন রকম সমস্যার মধ্যে পড়তে হয় না। তার সঙ্গে থাকে ভাল ব্যাটারি এবং দ্রুত চার্জ করার সুবিধা। আর এই নতুন সিরিজের ফোনের ব্যাক প্যানেলে ৫ টি রেয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে প্রাইমারি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা।

এছাড়াও থাকছে 10x optical zoom, 50x digital zoom,20 mp ultra wide sensor, macro shots up to 1.5 cm distance, telephoto lens,5 fold super telephoto and ois.উন্নত ধরনের ক্যামেরা থাকার কারণে পরিষ্কার ভাবে ব্যবহারকারীরা যে কোন রকমের ছোট জিনিসের ছবি তুলতে পারবে।

এছাড়াও থাকছে স্ন্যাপড্রাগন ৭৩০ সিরিজের প্রসেসর। যে কারণে এই ফোন অন্যান্য ফোনের থেকে বেশ দ্রুত কাজ করবে। এছাড়াও এতে থাকবে ৬.৪৭ ইঞ্চি আমলেড স্ক্রিন সঙ্গে ২৩৪০ও১০৮০ পিক্সেল রেজোলিউশন। ফাঁস হয়ে যাওয়া তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে এতে থাকছে ৫১৭০ এমএএইচ ব্যাটারি। যার ফলে ফোনটি একবার চার্জ দিয়ে অনেকক্ষণ ধরে ব্যবহার করা যাবে।

তবে এই ফোনে মেমোরি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে না। এছাড়াও এতে থাকছে ৩২ এমপি শুটার। 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar