ad720-90

২১ নভেম্বর আসছে টেসলার সাইবারট্রাক


এক টুইট বার্তায় মার্কিন এই ধনকুবের বলেন, “২১ নভেম্বর এলএ-তে স্পেসএক্স-এর রকেট কারখানার পাশেই সাইবারট্রাক উন্মোচন করা হবে।”

মার্কিন সেনাবাহিনীকেও ‘টেসলা সাইবারট্রাক’ কেনার প্রস্তাব করেছেন মাস্ক। এবিষয়েও সংক্ষিপ্ত ব্যাখ্যা দিয়েছেন প্রতিষ্ঠান প্রধান— খবর আইএএনএস-এর।

টুইট বার্তায় মাস্ক বলেন, “এটি (এই পোস্ট) ইলেকট্রেক-এর একটি ভুল প্রতিবেদনের ওপর ভিত্তি করে। ‘পিচ ডে’ নামের একটি স্টার্টআপ সম্মেলনে বক্তব্য দিতে আমাকে ডেকেছিলো মার্কিন বিমান বাহিনী। আর আমি সেখানে সাইবারট্রাকের কথা উল্লেখ করি। তারা এপিসি কেনে না। এটাই বিমান বাহিনী।”

চলতি বছরের শুরুতেই এই ট্রাক উন্মোচনের পরিকল্পনা ছিলো মাস্কের। সেপ্টেম্বরে তিনি ঘোষণা করেন উন্মোচন তারিখ পিছিয়ে নভেম্বরে নেওয়া হয়েছে।

নতুন এই বৈদুতিক যান নিয়ে টেসলা প্রধান বলেন, পিকআপ ট্রাকটির নকশা ‘হৃদস্পন্দন থামিয়ে দেওয়ার মতো’। ফোর্ড এফ-১৫০ এর চেয়ে আরও বেশি কার্যকর এবং বেসিক পোর্শে ৯১১-এর চেয়ে বেশি কার্যক্ষম।

এর আগে ট্রাক নিয়ে মাস্ক বলেন, এটির নকশা হবে অনেকটাই ‘বৈজ্ঞানিক কল্পকাহিনীর’ মতো। “কেউ যদি শুধু এমন একটি ট্রাক চান যেটি দেখতে ২০ বছর, ৩০ বছর বা ৪০ বছর আগের ট্রাকের মতো, এটি হয়তো তাদের জন্য নয়।”

২০১৭ সালের এপ্রিলে এক টুইট বার্তায় প্রথমবার একটি পিকআপ বানানোর ইচ্ছা প্রকাশ করেন মাস্ক। গ্রাহকের কাছে মডেল ৩ সেডানের প্রথম গাড়িগুলো হস্তান্তরের আগেই এই টুইট করেন তিনি। সেসময় মাস্ক জানিয়েছিলেন ১৮ থেকে ২৪ মাসের মধ্যেই পিকআপ ট্রাক উন্মোচন করা হবে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar