ad720-90

অডিও সংবাদ স্ট্রিমিং সেবা আনলো গুগল


সেবাটি বর্তমানে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রে চালু করেছে গুগল। সামনের বছর সেবাটি অন্যান্য  দেশেও আসবে এই সেবা– খবর আইএএনএস-এর।

“ইয়োর নিউজ আপডেট” সেবাটি চালু করতে হলে গুগল অ্যাসিস্টেন্ট-এ গিয়ে ‘ইউ’ ট্যাবে যেতে হবে। এরপর পছন্দমতো সংবাদটি প্লেলিস্ট ফরম্যাটে যোগ করে নিতে হবে। যোগ করার পর ভয়েস কমান্ডে গিয়ে “হেই গুগল, প্লে মি দ্য নিউজ” বলতে হবে বা কোনো একটি “অ্যাসিস্টেন্ট রুটিন” এ সংবাদটি যোগ করে নিতে হবে।

২০১৬ সালে গুগল প্রাথমিকভাবে “নিউজ অন অ্যাসিস্টেন্ট” সেবা চালু করে। এর মাধ্যমে শীর্ষ প্রকাশকদের কাছ থেকে পাওয়া সংবাদ সংক্ষিপ্ত আকারে প্রচার করা হতো।

গুগল নিউজের পণ্য ব্যবস্থাপক লিজ গেনস বলেন, বিশ্বব্যাপী সংবাদ সংস্থাগুলোর সহযোগিতায় দুই বছরে অডিও নিউজের ভবিষ্যৎ সম্পর্কে আমরা একটি ভালো ধারণা নিতে পেরেছি। সেইসঙ্গে সংবাদ সংস্থাসমূহ এবং শ্রোতাদের মধ্যে একটি ভালো বাস্তুসংস্থান তৈরীর তাগিদও অনুভব করেছি।”

গুগল তার অডিও সংবাদ পরিবেশনের জন্য যেসব সংবাদ সংস্থার কাছে থেকে লাইসেন্স করে নিয়েছে সেগুলো হলো, এবিসি, চেডার, অ্যাসোসিয়েটেড প্রেস, সিএনএন, ফক্স নিউজ রেডিও, পিবিএস, রয়টার্স, ডাব্লিউওয়াইএনসি এবং কিছু আঞ্চলিক রেডিও স্টেশন।

প্রতিষ্ঠানটি জানায়, “ইয়োর নিউজ আপডেট” লাইভে আসলে ব্যবহারকারী নতুন অডিও ব্যবস্থা ব্যবহার করবে নাকি আগেরটা ব্যবহার করবে সেটা তার পছন্দমতো বাছাই করে নিতে পারবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar