ad720-90

অ্যাপল ছাড়লেন জনি আইভ


ওয়েবসাইট থেকে সরলেও অ্যাপলে জনি আইভের শেষ কর্ম দিবস নিয়ে কৌতুহল থেকেই যাচ্ছে। প্রতিষ্ঠানের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “চলতি বছরের শেষ দিকে” অ্যাপল ছাড়বেন তিনি। আবার কেউ কেউ বলছেন, অ্যাপলের পণ্য নকশা বিভাগ থেকে অনেক আগেই বের হয়ে এসেছেন আইভ। অ্যাপলের স্পেসশিপ প্রধান কার্যালয়ের নকশা এবং নির্মাণ কাজের সময় থেকেই পণ্য নকশা থেকে হাত গুটিয়ে নিয়েছেন তিনি– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

আইভের নতুন প্রতিষ্ঠান লাভফ্রম-এর গ্রাহক হবে অ্যাপল। দীর্ঘ দিনের বন্ধু এবং সহকর্মী মার্ক নিউসনের সঙ্গে এই প্রতিষ্ঠানটি চালু করেছেন তিনি।

অ্যাপল প্রধান টিম কুক বলেন, “আমরা জনির মেধা থেকে লাভবান হতেই থাকবো। বিশেষ প্রকল্পগুলোয় সরাসরি জনির সঙ্গে এবং অন্যান্য সময়ে তিনি যে মেধাবী ও উৎসাহী নকশাকারী দল তৈরি করেছেন চলমান প্রকল্পে তাদের সঙ্গে কাজ করে।”

জনি আইভের পর অ্যাপলের সফটওয়্যার এবং হার্ডওয়্যার নকশার দায়িত্ব দেওয়া হয়েছে প্রতিষ্ঠানের প্রধান পরিচালন কর্মকর্তা জেফ উইলিয়ামসকে।

১৯৯২ সালে অ্যাপলে যোগ দিয়ে ১৯৯৪ সাল থেকে প্রতিষ্ঠানের পণ্য নকশা বিভাগের প্রধানের দায়িত্বে ছিলেন আইভ।

অ্যাপল ওয়াচ, হীরার আংটি এবং বড়দিনের গাছ অনেক প্রকল্পেই নিউসনের সঙ্গে কাজ করেছেন আইভ। এবারে তার প্রতিষ্ঠান লাভফ্রম-এ বাড়তি নজর থাকবে অনেকেরই। ভাগ্য সহায় হলে তাদের বদৌলতে হয়তো এবারে দেখা যেতে পারে রহস্যময় ‘অ্যাপল কার’ এর নকশা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar