ad720-90

ভিডিও প্লেব্যাক টুল আনলো ফায়ারফক্স


কোনো ওয়েবসাইটে ভিডিও দেখার সময় সাধারণত সেটাকে স্ক্রল করতে হয় কিংবা নতুন একটি ট্যাব খুলতে হয়। কোনো ব্রাউজারেই এমন কোনো টুল ছিল না যা ভিডিওটিকে সবসময় পপআপ করে স্ক্রিনের ওপর রাখবে। তাই মজিলা ফায়ারফক্স এমন একটি টুল যুক্ত করেছে যা মাল্টিটাস্কিং পরিবেশে কাজ করার সময় ভিডিও প্লেয়ের জন্য বেশ উপযুক্ত।

ব্যবহারকারীরা ফায়ারফক্সের নতুন সংস্করণটি ডাউনলোড করে ইনস্টল করলেই টুলটি পাবেন। ব্যবহারকারী যখন ওয়েব ব্রাউজ করার সময় কোনো ভিডিও চালু করেন তখন ভিডিওটির ডান দিকে একটি নীল রঙের পপআপ আসবে। এর ওপর মাউস পয়েন্টার রাখলেই বড় হয়ে ‘পিকচার-ইন-পিকচার’ লেখা দেখাবে।  এই লেখার ওপর ক্লিক করলেই ভিডিওটি নতুন একটি উইন্ডোতে চালু হবে।

সবসময় স্ক্রিনের ওপরেই থাকবে পপআপটি। উইন্ডোটি ব্যবহারকারী তার প্রয়োজনমতো ছোট ও বড় করতে পারবে এবং মনিটরের যে কোনো স্থানে রাখতে পারবে। এমনকি যারা দুইটি মনিটর ব্যবহার করেন তারা চাইলে এটাকে এক মনিটরে রেখে অন্য মনিটরে কাজ করতে পারেন। তবে ল্যাপটপ ব্যবহারকারীরা আপাতত এই সুবিধাটি পাচ্ছেন না।

আপাতত উইন্ডোজ সংস্করণে এই টুলটি পাওয়া গেলেও আগামী বছরের জানুয়ারি মাসে ম্যাক ও লিনাক্স সংস্করণেও টুলটি পাওয়া যেতে পারে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar