ad720-90

সম্পদের মূল্য সম্পর্কে ধারণা নেই মাস্কের!


বুধবার এক মানহানি মামলায় স্বাক্ষ্য দেওয়ার সময় নিজের সম্পদ বিষয়ে কথা বলেন ইলন মাস্ক। ২০১৮ সালের জুলাইয়ে ব্রিটিশ কেভ ডাইভার ভার্নন আনসওর্থকে ‘পেডো গাই’ আখ্যা দিয়ে টুইট করায় মামলা দায়ের করা হয়েছিল মাস্কের নামে। ওই মামলাতেই স্বাক্ষ্য দিতেই সম্প্রতি আদালতে হাজির হয়েছিলেন মাস্ক। — খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

মামলার রায়ে জিতছেন ইলন মাস্ক। তিন জন পুরুষ ও পাঁচজন নারী সদস্যের জুড়ি বোর্ড মাস্কের পক্ষেই রায় দেন।

আদালতে মাস্ককে সম্পদ বিষয়ে প্রশ্ন করেন মামলাটির বাদী আনসওর্থের আইনজীবি। উত্তরে বিবাদী মাস্ক জানান, তার হাতে নগদ অর্থ তেমন একটা নেই, তবে টেসলা ও স্পেসএক্সের বেশ কিছু শেয়ার রয়েছে। পরে মাস্ককে ওই শেয়ারগুলোর মূল্য সম্পর্কে জিজ্ঞাসা করা হয় মোট শেয়ার মূল্য দুই হাজার কোটি ডলার হতে পারে কি না। উত্তরে তিনি জানান, হ্যা, টেসলা ও স্পেসএক্সের শেয়ার মিলিয়ে তা হতে পারে।

বুধবার আদালতে মামলাটির বাদী ভার্নন আনসওর্থ জানিয়েছেন, মাস্কের টুইটটিকে আক্ষরিক অর্থেই নিয়েছেন তিনি এবং এতে করে তিনি “অপদস্থ” ও “লজ্জিত” হয়েছেন। এ প্রসঙ্গে আনসওর্থ বলেছেন, “কতবার ওই শব্দটির পুনরাবৃত্তি হয়েছে, তা আমি নিশ্চিত করে বলতে পারব না। তবে, আমার নামের সঙ্গে ‘শিশু নিপীড়ক’ জুড়ে দেওয়া হয়েছিল।”

শুক্রবার আদালতে সমাপনী বক্তব্য রাখার সময় আনসওর্থের আইনজীবি মাস্ককে ‘বিলিয়নেয়ার বুলি’ আখ্যা দিয়েছেন এবং মানহানির ক্ষতিপূরণ হিসেবে মাস্কের ১৯ কোটি ডলার দেওয়া উচিত বলে দাবি করেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar