ad720-90

সবাইকে জানিয়ে জাকারবার্গকে ডরসি’র ‘আনফলো’


শুরুতেই @বিগটেকঅ্যালার্ট নামের এক টুইটার অ্যাকাউন্টকে ‘ফলো’ করতে শুরু করেন ডরসি। ওই অ্যাকউন্টটির কাজই হচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা কাকে অনুসরণ করছেন, আর কাকে অনুসরণ তালিকা থেকে বাদ দিচ্ছেন তা জানানো। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

ডরসি ‘ফলো’ করার সঙ্গে সঙ্গেই এক টুইট বার্তায় বিগটেকঅ্যালার্ট জানিয়ে দেয়, ‘@জ্যাক এখন @বিগটেকঅ্যালার্টকে অনুসরণ করছেন। এর পরপরই জাকারবার্গকে ‘আনফলো’ করেন ডরসি। যথারীতি ওই বিষয়টিও জানিয়েছে বিগটেকঅ্যালার্ট, ‘@জ্যাক আর @এফআইএনকেডি’কে ফলো করছেন না’।

উল্লেখ্য, @এফআইএনকেডি অ্যাকাউন্টটি ফেইসবুক সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের।

ডরসির ওই ঘটনার পর মাঠে নেমেছিল টুইটারের অফিশিয়াল জনসংযোগ অ্যাকাউন্ট। ওই অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় জানানো হয়, ‘২০১২ সালের পর @এফআইএনকেডি অ্যাকাউন্ট থেকে আর টুইট করা হয়নি। অ্যাকাউন্টটি থেকেও সাকুল্যে টুইট করা হয়েছে মাত্র ১২টি।”

দুই সোশাল প্ল্যাটফর্মের প্রধান নির্বাহীর মধ্যে যে মতপার্থক্য রয়েছে, তা সবারই জানা। ভুয়া খবর, রাজনৈতিক বিজ্ঞাপন ও আরও অনেক প্রশ্নে একমত হতে পারেননি জ্যাক ডরসি ও মার্ক জাকারবার্গ। যেখানে নিজ প্ল্যাটফর্ম থেকে রাজনৈতিক বিজ্ঞাপনকে ঝেটিয়ে বিদায় করছেন ডরসি, সেখানে এরকম বিজ্ঞাপনকে স্বাগত জানিয়েছে ফেইসবুক।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar