ad720-90

চতুর্থ শিল্পবিপ্লব আমাদের দ্বারপ্রান্তে: আইসিটি প্রতিমন্ত্রী পলক


লাস্টনিউজবিডি, ১৮ ডিসেম্বর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন চতুর্থ শিল্পবিপ্লব আমাদের দ্বারপ্রান্তে। চতুর্থ শিল্পবিপ্লবের সুফল পেতে হলে আমাদের সৃজনশীল ও উদ্ভাবনী শিক্ষার ওপর জোর দিতে হবে।

প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে সরকার, শিক্ষাবিদ এবং শিল্পের মধ্যে যোগসূত্র স্থাপনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, উদ্যোক্তাদের উদ্ভাবনী চিন্তার বিকাশ ঘটাতে এর কোন বিকল্প নেই।

আজ বুধবার মিরপুর স্কলাস্টিকা স্কুল মিলনায়তনে ‘স্কলাস্টিকা টেকফেস্ট ২০১৯:’ এর উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন স্কলাস্টিকা মিরপুর শাখার প্রধান নুরুন্নাহার মজুমদার। পলক বলেন, তরুণদের কর্মসংস্থানের লক্ষ্যে স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে আইসিটি বিভাগের অধীন ইনোভেশন ডিজাইন এন্ড এন্ট্রাপ্রনিয়ারস একাডেমি (আইডিয়া), এলআইসিটি প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

আরও পড়ুন: এক শর্তে জামিন পেলেন ব্যারিস্টার কায়সার

ঐতিহাসিকভাবে বাঙালি বীরের জাতি ও প্রবলেম সলভার, এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের তরুণ প্রজন্ম অনেক মেধাবী। তাদেরকে সঠিকভাবে কাজে লাগাতে হবে।

তিনি জানান, দেশের ২৮টি হাইটেক পার্কে তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবনকে সঠিকভাবে সংযুক্ত করতে প্রশিক্ষণ সহ বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে। তৃণমূল পর্যন্ত ইন্টারনেট সহজলভ্য করতে সকল ইউনিয়নে অপটিক্যাল ফাইবার সংযোগ স্থাপনে তথ্য প্রযুক্তি বিভাগ কাজ করছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ১৪ জুন বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সূচনা করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের দীর্ঘমেয়াদী রূপকল্প ঘোষণা করেন। সে লক্ষ্য অর্জনে দেশের তরুণ উদ্যোক্তাগণসহ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

লাস্টনিউজবিডি/নিরব

সর্বশেষ সংবাদ



সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar