ad720-90

করোনাভাইরাস সার্চে নিরাপত্তা টিপস দেখাবে গুগল


ডব্লিউএইচও’র তথ্যভাণ্ডার থেকেই সুরক্ষা টিপস এবং সংবাদের আপডেট দেখানো হবে বলে জানানো হয়েছে। ইতোমধ্যেই গুগলের এই এসওএস অ্যালার্ট চালু করা হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

গুগল ডটঅর্গের পক্ষ থেকে আড়াই লাখ মার্কিন ডলারের তহবিল দেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় চাইনিজ রেড ক্রসে দেওয়া হবে এই তহবিল।

উহান থেকে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বৃহস্পতিবার ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- ডব্লিউএইচও।

চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা এক দিনেই ১৭০ থেকে বেড়ে হয়েছে ২১৩ জন। নতুন করে দুই হাজার মানুষের দেহে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, কেবল চীনেই আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৭০০ জনে দাঁড়িয়েছে বলে তথ্য দিয়েছে দেশটির ন্যাশনাল হেলথ কমিশন।

আর চীনের মূল ভূখণ্ডের বাইরে আরও ১৮ দেশে অন্তত ৯৮ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণের বিষয়ে নিশ্চিত হয়েছে ডব্লিউএইচও। তবে চীনের বাইরে এ ভাইরাসে কারও মৃত্যুর তথ্য এখন পর্যন্ত আসেনি।

সুরক্ষার জন্য ইতোমধ্যেই চীনে ফ্লাইট বাতিল করেছে বিশ্বের বিভিন্ন দেশের এয়ারলাইনস। দেশটিতে কার্যক্রম বা কার্যালয় বন্ধ করেছে গুগল এবং টেসলার মতো প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar