ad720-90

নিজ প্রতিষ্ঠান ছাড়ছেন গ্র্যান্ড থেফট অটো নির্মাতা


মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে জমা দেওয়া নথিতে এ তথ্য জানিয়েছে রাকস্টার গেইমস। রকস্টার গেইমসের মূল প্রতিষ্ঠান ‘টেইক-টু ইন্টারঅ্যাকটিভ’ তাদের বিনিয়োগকারীদেরও দ্রুততম সময়ে তথ্যটি জানিয়েছে।

রকস্টার গেইমসের সবচেয়ে বড় দুটি জনপ্রিয় গেইম টাইটেল ‘গ্র্যান্ড থেফট অটো’ এবং ‘রেড ডেড’-এর মূল সৃজনশীল চিন্তাধারায় ছিলেন হাউজার। বিদায়ের ঘোষণা জানানোর আগে ‘বড় অবকাশে’ ছিলেন তিনি – জানিয়েছে ‘টেইক-টু ইন্টারঅ্যাকটিভ’।

গেইম কনটেন্টের কারণে বহুবার সমালোচনার শিকার হতে হয়েছে রকস্টার গেইমসকে। কিন্তু গত দুই দশক ধরে সর্বোচ্চ বিক্রিত ও সবচেয়ে বেশি প্রশংসিত গেইমও উপহার দিয়েছে প্রতিষ্ঠানটি। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে রকস্টার গেইমসের মূল প্রতিষ্ঠান ‘টেক-টু ইন্টারঅ্যাকটিভের’ পাঠানো নথিতে লেখা হয়েছে, ‘আনুষ্ঠানিকভাবে মার্চে বিদায় নিচ্ছেন হাউজার।’ ড্যান হাউজারের ভাই স্যাম হাউজার প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট পদে থাকছেন বলেও নিশ্চিত করা হয়েছে নোটিশে।  

‘গ্র্যান্ড থেফট অটো’র প্রধান লেখকদের একজন ড্যান। ‘বুলি’ এবং ‘রেড ডেড রিডেম্পশন’ গেইম টাইটেলগুলোতেও অবদান রয়েছে হাউজারের। প্রতিষ্ঠানের বেশ কিছু প্রকল্পে কণ্ঠও দিয়েছেন তিনি।

হাউজারের পরিবর্তে রকস্টার গেইমসে কাকে দায়িত্ব দেওয়া হতে পারে তা এখনও জানায়নি প্রতিষ্ঠানটি। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্যও জানানো হয়নি। সহ-প্রতিষ্ঠাতার প্রস্থানের বিষয়টি প্রভাব ফেলেছে মূল প্রতিষ্ঠান ‘টেক-টু’র শেয়ার দরেও। পাঁচ শতাংশ কমেছে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar