ad720-90

ফেসবুকে বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে


সামাজিক যোগাযোগের অন্যতম বড় মাধ্যম ফেসবুক। ফেসবুক চালানোর সময় কোন একটি গুরুত্বপূর্ণ বা অন্যকোন কম গুরুত্বপূর্ণ বিষয় দেখার সময় স্বস্তিটাকে বিরক্তিতে রূপান্তর করে অবাঞ্চিত বিজ্ঞাপন। ফেসবুকের এই বিজ্ঞাপন নিয়ে আপনি আমি সকলে খুবই বিরক্ত বেধা করি। আসুন আগে জেনে নিই, এই বিড়ম্বনার শুরু কীভাবে হয়। হয়তো খেয়াল করেছেন, ফেসবুকে আপনার ওয়ালে একই ধরনের জিনিসের বা বিষয়ের বিজ্ঞাপন দেখাচ্ছে একের পর এক।

এর কারণ হচ্ছে, কোনো কিছু খুঁজতে একবার গুগল বা কোনো ওয়েবসাইটে ঢুকেছেন আপনি, পরবর্তীতে কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে সেসব পণ্য বা সেবার বিজ্ঞাপনই আপনাকে দেখাবে বারবার।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, অনেক প্রযুক্তিবিদদের মতে, আপনার বর্তমান লোকেশন থেকে শুরু করে আপনার গোপন তথ্য মোটা অঙ্কে বেচাকেনা চলে। ফেসবুক ব্যবহার না করেও প্ল্যাটফর্মটি কাউকে ট্র্যাক করে বলে অভিযোগ আছে।

বেশ কয়েকটি কোম্পানি ফেসবুককে আপনার বাস্তব জীবনের নানা ‘অ্যাক্টিভিটি’ সম্পর্কিত তথ্য সরবরাহ করে। ফলে আপনার প্রোফাইল যে কোনো ধরনের বিজ্ঞাপন প্রচার হওয়ার জন্য আসলে উন্মুক্ত।

এখন কীভাবে সেটি বন্ধ করবেন? প্রথমে ফেসবুকের সেটিংসে প্রবেশ করুন। সেখানে থেকে ফেসবুক ইনফরমেশন, এরপর ‘Off-Facebook activity’ অপশনে ক্লিক করুন। এই অপশন থেকেই আপনার অ্যাকাউন্টে বিজ্ঞাপন দেখানো বন্ধ করতে পারবেন।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar