ad720-90

ফেইসবুকের টুইটার ও ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট বেহাত!


প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার বিকেলে হ্যাকার গ্রুপ ‘আওয়ারমাইন’ ফেইসবুকের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে হ্যাকিংয়ের খবর জানান দেয়। জানুয়ারি মাসে একই হ্যাকিং গ্রুপের হাতে বেদখল হয়ে গিয়েছিল ডজনখানেক এনএফএল টিমের টুইটার অ্যাকাউন্ট। এ ছাড়াও ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ, টুইটার প্রধান জ্যাক ডরসি এবং গুগল প্রধান সুন্দার পিচাইয়ের টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের পেছনেও ছিল ‘আওয়ারমাইন’।

“ফেইসবুকেও হ্যাকিং সম্ভব। তবে, ফেইসবুকের নিরাপত্তা অন্তত টুইটারের থেকে ভালো।” – টুইটে লিখেছিল ওই হ্যাকার গ্রুপটি। ঠিক একই সময়ে ফেইসবুকের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটি হাতিয়ে নিয়ে নিজেদের হ্যাকিং গ্রুপের লোগো পোস্ট করেছিল হ্যাকাররা।

হ্যাকিংয়ের ঘটনা প্রসঙ্গে এক টুইটার মুখপাত্র বলেছেন, “আমরা ইসুটি জানতে পারার পরপরই ওই দুটি অ্যাকাউন্ট লক করে দিয়েছি এবং ওগুলো ফিরিয়ে আনতে ফেইসবুকে থাকা আমাদের অংশীদারদের সঙ্গে কাজ করছি।”

তৃতীয় পক্ষীয় প্ল্যাটফর্মের মাধ্যমে আক্রান্ত হয়েছে জানালেও, ঠিক কোন প্ল্যাটফর্মের মাধ্যমে হ্যাকিংয়ের ঘটনা ঘটেছিল তা জানাতে রাজি হয়নি টুইটার। কিন্তু টুইটের এক স্ক্রিনশটের বরাতে জানা গেছে, সামাজিক মাধ্যম ব্যবস্থাপনা টুল ‘খরোস’-এর মাধ্যমে আক্রমণ করা হয়েছিল অ্যাকাউন্ট দুটিতে।

এদিকে, হ্যাকিংয়ের বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ইন্সটাগ্রাম ও খরোস।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar