ad720-90

করোনাভাইরাস আতঙ্ক মূর্খতা: ইলন মাস্ক


শুক্রবার নিজ মতামত জানিয়ে টুইট করেছেন টেসলা প্রধান। বেশ দ্রুতই টুইটটিতে লাইক পড়ে দুই লাখ, আর রিটুইট হয় ৪০ হাজার বারেরও বেশি। — খবর সংবাদমাধ্যম মার্কেটওয়াচের।

করোনভাইরাস প্রেক্ষাপটে অ্যাপল, গুগল, টুইটার ইত্যাদি প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো নিজ নিজ কর্মীদের বাসা থেকে কাজ করার আহবান জানাচ্ছে। অবস্থান ভেদে বিশ্বের বিভিন্ন স্থানে নিজেদের কার্যালয়ও বন্ধ রাখছে। প্রাণঘাতী ভাইরাসটিতে গুগল, অ্যামাজন কর্মী এবং ফেইসবুক ঠিকাদারের আক্রান্ত হওয়ার খবর এসেছে।

এরকম একটি সময়েই মাস্ক করে বসেছেন “করোনাভাইরাস আতঙ্ক মূর্খতা” লেখা টুইটটি। বর্তমানে টেসলায় পূর্ণ সময় কাজ করেন এমন কর্মীর সংখ্যা ৪৮ হাজার ১০৬ জন। তাদের নিরাপত্তার জন্য টেসলা বাসা থেকে কাজ করার আহবান জানিয়েছে কিনা বা কোনো ব্যবস্থা নিয়েছে কিনা তা জানতে প্রতিষ্ঠানটিকে ইমেইল করেছিল মার্কেটওয়াচ। কিন্তু ওই ইমেইলের তাৎক্ষণিক কোনো উত্তর আসেনি।

 

শুক্রবার পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ জন, মারা গেছেন এক জন। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম এরই মধ্যে ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে এ সপ্তাহে জরুরি অবস্থা জারি করেছেন বলে উল্লেখ করেছে মার্কেটওয়াচ।

উল্লেখ্য, চীনে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস বিশ্বের ৯০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে, এই রোগে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ৩ থেকে ৪ শতাংশ, যা মৌসুমী ফ্লুর চেয়ে বেশি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar