ad720-90

‘ঘুমিয়েই’ পয়সা কামাচ্ছেন টুইচ স্ট্রিমাররা


২০১১ সালে অ্যামাজন এই লাইভ স্ট্রিমিং সেবাটি চালু করে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল বিভিন্ন স্পের্টস এবং ভিডিও গেইম লাইভ স্ট্রিম করা হবে এই সেবার মাধ্যমে।

গত কয়েক সপ্তাহ ধরে দেখা যাচ্ছে গেইম নয়, ঘুম লাইভ করছেন স্ট্রিমাররা। ঘুমানোর আগে ক্যামেরাটিকে নিজের দিকে তাক করে মেঝের উপর রেখে দিচ্ছেন বেশ কিছু স্ট্রিমার। ওই স্ট্রিম দেখে অনেকে আবার নানা পরিমাণের অর্থও ‘ডোনেট’ করছেন, কেউ হয়তো দিচ্ছেন দুই ডলার, কেউ দিচ্ছেন পাঁচ ডলার। — খবর ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের।

‘ডোনেট’ বাটনের মাধ্যমে এভাবে পাওয়া অর্থগুলোকে ‘নিদ্রা পার্টি’ নাম দিয়েছেন অনেক স্ট্রিমার। — বলছে আর্ক টেকনিকার প্রতিবেদন।

এদিকে, হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন বলছে, জাপানিজ কাডল ক্যাফে বা ‘এএসএমআর’ ধাঁচের ভিডিও দর্শকরাই এ ধরনের ঘুমের ভিডিও বেশি দেখছেন। নিঃসঙ্গতা দূর করতে অনেকেই এ ধরনের অনলাইন ভিডিওগুলোর শরাণাপন্ন হয়ে থাকেন।

সাম্প্রতিক সময়ে শুধু কথা বলার জন্য আলাদা করে বিভাগ খোলা হয়েছে টুইচে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন বলছে, বিভাগটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এর মধ্যেই। ‘প্যারাসোশাল ইন্টারঅ্যাকশনের’ জন্য ব্যাকুল হাজারো মানুষ শুধু আরেকজনের সঙ্গে কথা বলার জন্য ঘুরে আসছেন বিভাগটি থেকে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar