ad720-90

করোনাভাইরাস: ডিজিটাল ওনলি হচ্ছে মাইক্রোসফট সম্মেলন


চীনের উহান থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় এবছরের সম্মেলনটি শুধু ডিজিটাল করা হবে বলে জানিয়েছে মাইক্রোসফট– খবর আইএএনএস-এর।

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে ইতোমধ্যেই করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৫৭ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা ৩১।

মাইক্রোসফটের এক বিবৃতিতে বলা হয়, “ওয়াশিংটন অঙ্গরাজ্যের নিরাপত্তা পরামর্শ অনুযায়ী আমরা ডেভেলপারদের জন্য আমাদের বার্ষিক মাইক্রোসফট বিল্ড জনসমাবেশে আয়োজনের বদলে ডিজিটাল ইভেন্ট করবো।”

মার্চ মাসের শেষ পর্যন্ত কিং, স্নোমিশ এবং পিয়ার্স কাউন্টিতে ২৫০ জনের অধিক অংশগ্রহণকারীর যেকোনো ইভেন্ট নিষিদ্ধ করেছেন ওয়াশিংটন অঙ্গরাজ্যের গভর্নর জেই ইনলে।

সাধারণত মাইক্রোসফটের বিল্ড সম্মেলনে পাঁচ হাজারের বেশি মানুষ অংশ নেয়। সম্মেলনটিতে নতুন প্রযুক্তি এবং অফিস ও উইন্ডোজ পণ্যের নতুন ফিচার দেখায় সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

সিয়াটলে মোস্ট ভ্যালুএবল প্রোফেশনাল (এমভিপি) সামিটও বাতিল করেছে মাইক্রোসফট।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশে করোনাভাইরাসের বিস্তৃতি বাড়তে থাকায় বার্ষিক ইভেন্ট বাতিল বা স্থগিত করেছে গুগল, ফেইসবুক এবং ওরাকলের মতো শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও।

৯ মার্চ থেকে বৃহস্পতিবার পর্যন্ত চার দিনে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫০০ শতাংশের বেশি। এই সময়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১৩ থেকে ১৩২২ এ দাঁড়িয়েছে।

দেশটিতে করোনাভাইরাসে চার দিনে প্রাণহানি ১১ থেকে ২৪৫ শতাংশ বেড়ে ৩৮ এ ঠেকেছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar