ad720-90

করোনাভাইরাস ঠেকাতে হোয়াটসঅ্যাপের ১০ লাখ ডলার


ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউএইচও), ইউনিসেফ এবং ইউএনডিপি’র সঙ্গে করোনাভাইরাস ইনফমেশন হাব চালু করেছে হোয়াটসঅ্যাপ। স্বাস্থ্য কর্মী, শিক্ষক, সমাজের নেতা, অলাভজনক সংস্থা, স্থানীয় সরকার এবং স্থানীয় ব্যবসা যারা যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপের ওপর নির্ভরশীল তাদেরকে সহজ এবং কার্যকরী নির্দেশনা দিতেই চালু করা হয়েছে এই হাবটি– খবর আইএএনএস-এর।

গুজব ছড়ানো বন্ধে বিশ্বজুড়ে গ্রাহকদেরকে সাধারণ টিপস এবং অন্যান্য সহায়তাও দেবে করোনাভাইরাস ইনফরমেশন হাব।

ফেইসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটির গ্রাহক সংখ্যা বর্তমানে দুইশ’ কোটির বেশি।

হোয়াটসঅ্যাপের অনুদানের ১০ লাখ মার্কিন ডলার #CoronaVirusFacts অ্যালায়েন্স-এর জন্য সত্যতা যাচাইয়ে আইএফসিএন-কে সহায়তা করবে বলে জানানো হয়েছে। অন্তত ৪৫টি দেশে একশ’র বেশি স্থানীয় সংস্থা নিয়ে কাজ করে এই অ্যালায়েন্স।

হোয়াটসঅ্যাপ প্রধান উইল ক্যাথকার্ট এক বিবৃতিতে বলেন, “আমরা জানি, এই সংকটের মুহুর্তে আমাদের গ্রাহকরা পূর্বের তুলনায় সবচেয়ে বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, বন্ধু হোক বা ভালোবাসার ব্যক্তি, ডাক্তার থেকে শুরু করে রোগী বা শিক্ষক থেকে শুরু করে শিক্ষার্থী। আমরা এই সময়ে একটি সহজ সমাধান দিতে চাই যাতে গ্রাহক সহজে অন্যের সঙ্গে সংযুক্ত হতে পারেন।”

“পয়েন্টার ইনস্টিটিউটের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরেও আমরা আনন্দিত, যাতে হোয়াটসঅ্যাপে বাড়তে থাকা সত্যতা যাচাই সংস্থাগুলোকে সহায়তা করা যায় এবং গুজব ঠেকাতে তাদের জীবন বাঁচানোর মতো কাজকে সমর্থন করা যায়। হোয়াটসঅ্যাপের মাধ্যমেই আপডেট জানাতে আমরা সরাসরি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করাও চালিয়ে যাবো,” যোগ করেন ক্যাথকার্ট।

পাশাপাশি বিশ্বজুড়ে গ্রাহকদের জন্য মেসেজিং হটলাইন চালু করতে ডব্লিউএইচও এবং ইউনিসেফের সঙ্গে কাজ করছে হোয়াটসঅ্যাপ।

এই হটলাইনগুলোর মাধ্যমে নির্ভরযোগ্য তথ্য দেওয়া হবে এবং এগুলো হোয়াটসঅ্যাপ করোনাভাইরাস হাবে তালিকাভুক্ত করা হবে বলে জানানো হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar