ad720-90

সব কর্মীকে হাজার ডলার বোনাস দেবে ফেইসবুক


প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নথিতে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ছয় মাসের পর্যালোচনায় প্রত্যেক কর্মী অন্তত তাদের পুরো বোনাস পাবেন– খবর আইএএনএস-এর।

এক টুইট বার্তায় সাংবাদিক অ্যালেক্স হেলথ বলেন, “আমাকে বলা হয়েছে ফেইসবুক আগে কখনোই এমনটা করেনি, সব কর্মীকে অন্তত তাদের পুরো সাধারণ বোনাস দেওয়া, তাদের ১৬ বছরের ইতিহাসে এমনটা হয়নি।”

ফেইসবুকের পূর্ণকালীন কিছু কর্মী তৃতীয় পক্ষের ঠিকাদারদের কিছু কাজ নিজেরা বুঝে নিয়েছেন, যাতে ঐ ঠিকাদাররা বাড়িতে থাকতে পারেন।

ইতোমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটল এবং বেই এরিয়ার কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলেছে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।

৩০টির বেশি দেশের ৩০ হাজার ক্ষুদ্র ব্যবসার সমর্থনে ১০ কোটি মার্কিন ডলারের নগদ অনুদান এবং ক্রেডিট দেওয়ারও ঘোষণা দিয়েছে ফেইসবুক।

ফেইসবুক পোস্টে প্রতিষ্ঠান প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেন, “ব্যবসায় সহায়তা করতে আমাদের প্রতিষ্ঠানের দলগুলো প্রতিদিন কাজ করছে। আমরা ভার্চুয়াল প্রশিক্ষণ দেওয়ার বিকল্প উপায় খুঁজছি এবং সামনের সপ্তাহগুলো আমাদের কাছে জানানোর মতো আরও তথ্য থাকবে। আর গ্রাহক কীভাবে নেটওয়ার্কে সংযুক্ত হতে পারবেন এবং প্রযুক্তির ব্যবহার শিখতে পারবেন, তার অন্যান্য পথ বের করার চেষ্টা করছি ফেইসবুকের বিনামূল্যের ই-লার্নিং প্রশিক্ষণ প্রকল্প ব্লুপ্রিন্টের মাধ্যমে।”

আলাদাভাবে ক্ষুদ্র ব্যবসাগুলোকে পাঁচ হাজার মার্কিন ডলার পর্যন্ত অনুদান দেওয়া হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar