ad720-90

করোনাভাইরাস: রুডি জুলিয়ানির টুইট মুছে দিলো টুইটার


নিউ ইয়র্কের সাবেক মেয়র জুলিয়ানি ডনাল্ড ট্রাম্পের জন্য ওকালতির পাশাপাশি টুইটারে হাজির হয়েছিলেন ওষুধের প্রচারক হিসেবে। তিনি কোভিড-১৯ প্রতিরোধে একটি ওষুধের কথা বলেছিলেন যেটি “শতভাগ কাজে দেবে”। — খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

একই অভিযোগে রিপাবলিকান প্রচারণাকর্মী চার্লি কার্ক-এর একটি টুইটও মুছে দিয়েছে টুইটার।

ম্যালেরিয়া প্রতিষেধক যে ওষুধটিকে কোভিড-১৯-এর মহৌষধ বলে প্রচারণা চালিয়েছেন ডনাল্ড ট্রাম্প, সেটিকে এখনও অনুমোদন দেয়নি মার্কিন ‘ফেডারেল ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’। নিজ টুইটে ওষুধটির পক্ষে জুলিয়ানি লিখেছিলেন, “হাইড্রোক্সিকোরোকুইন এখন পর্যন্ত কোভিড-১৯ এর ক্ষেত্রে শতভাগ কার্যকর। তারপরও, যে ডাক্তাররা ওষুধটি দিচ্ছেন, তাদেরকে হুমকি দিচ্ছেন ডেমোক্রেট দলের গ্রেচেন হুইটমার। ট্রাম্প কোনোকিছুর পক্ষে থাকলে, ডেমোক্রেটদের তার বিপক্ষে থাকতেই হবে। ট্রাম্প বিরোধিতা করতে গিয়ে মানুষ মারা গেলেও তাদের কোনো সমস্যা নেই।”

তাৎক্ষণিকভাবে টুইটটি মুছে ফেলেছে টুইটার। “এই টুইটটি টুইটারের নীতিমালা লঙ্ঘন করায় আর দেখা যাবে না।” –মুছে দেওয়ার পর কারণ হিসেবে লিখে রেখেছে মাইক্রোব্লগিং সাইটটি।

করোনাভাইরাস সম্পর্কিত ভুল তথ্য ছড়ানো সব টুইট অবশ্য মুছে দেওয়া সম্ভব নয় বলে আগেই জানিয়ে রেখেছে টুইটার। মহামারীর কারণে কর্মীরা বাসা থেকে কাজ করায় অনেক কিছুই আগের মতো দ্রুত করতে পারছে না মাইক্রোব্লগিং সাইটটি। ধারণা করা হচ্ছে, করোনাভাইরাস ভুল তথ্য ঠেকাতে স্বাস্থ্য বিশেষজ্ঞদের অ্যাকাউন্ট চিহ্নিত করে দিতে নিজেদের ‘পাবলিক-ফেসিং ভেরিফিকেশন’ ফিরিয়ে আনতে পারে টুইটার।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar