ad720-90

জাকারবার্গের নিরাপত্তায় ফেইসবুকের খরচ বাড়ছেই


শুক্রবার প্রকাশিত এক আর্থিক নথির বরাতে তথ্যটি জানা গেছে। ২০১৮ সালে জাকারবার্গ নিরাপত্তা ও ভ্রমণ বাবদ দুই কোটি ডলার খরচ করেছিল ফেইসবুক, আর ২০১৭ সালে ওই একই খাতে প্রতিষ্ঠানটির খরচ হয়েছিল ৯১ লাখ ডলার। সে তুলনায় গত বছর ফেইসবুকের খরচ হয়েছে বেশি। সব খরচই ‘অন্যান্য ক্ষতিপূরণ’ হিসেবে নথিভুক্ত করেছে প্রতিষ্ঠানটি। — খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির। 

জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তায় এক কোটি ডলার খরচের কথা উল্লেখ করা হয়েছে হিসাবে। সিএনবিসি প্রতিবেদনের তথ্য অনুসারে, ২০১৮ সালে জাকারবার্গের ব্যক্তিগত সুরক্ষা বাবদ ৯০ লাখ ৯৫ হাজার ডলার। ২০১৭ সালে একই খাতে ৭০ লাখ ৫০ হাজার ডলার খরচ করেছিল মার্কিন সোশাল জায়ান্ট ফেইসবুক।

এদিকে, গত বছর জাকারবার্গের প্রাইভেট প্লেন ভাড়া বাবদ ২৯ লাখ ৫০ হাজার ডলার খরচ করেছে ফেইসবুক। অথচ, ২০১৮ সালে জাকারবার্গের এ খরচ ছিল ২৫ লাখ ৯০ হাজার ডলার, আর ২০১৭ সালে এ খাতে খরচ লেখা হয়েছিল ১৫ লাখ ২০ হাজার ডলার। আগের দুই বছরের তুলনায় এ খাতটিতেও ২০১৯ সালে খরচ বেশি হয়েছে ফেইসবুকের।

এখনও অবশ্যএক ডলার বেতন ক্লাবেই রয়েছেন জাকারবার্গ। ফেইসবুকের কাছ থেকে নিজ পারিশ্রমিক হিসেবে বছরে মাত্র এক ডলার বেতন নেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar