ad720-90

বার্সেলোনায় এমডব্লিউসি’র মেয়াদ বাড়লো ২০২৪ পর্যন্ত


এক বিবৃতিতে জিএসএমএ প্রধান জন হফম্যান বলেন, “২০২৪ সাল পর্যন্ত মেয়াদ বাড়িয়ে আমরা আমাদের ইকোসিস্টেম এবং আয়োজক শহরের প্রতি আমাদের অঙ্গীকার দেখাতে চাচ্ছি। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ভবিষ্যতের প্রদর্শনীর জন্য আমরা অনেক অংশগ্রহণকারীর কাছ থেকে দারুণ সমর্থন এবং প্রতিশ্রুতি পেয়েছি।”

বার্সেলোনায় আয়োজিত এমডব্লিউসিতে প্রায় এক লাখের বেশি দর্শনার্থী অংশ নেন। অনুষ্ঠানটিতে নতুন প্রযুক্তি ও পণ্য প্রদর্শন করে টেলিযোগাযোগ খাতের বিভিন্ন প্রতিষ্ঠান।

চলতি বছর করোনাভাইরাস মহামারীর কারণে ফেব্রুয়ারিতে বাতিল হয় এমডব্লিউসি ২০২০। স্থানীয় এবং জাতীয় স্বাস্থ্য কর্মকর্তারা এমন নিশ্চয়তাও দিয়েছিলেন যে, আয়োজনের জন্য তখন পর্যন্ত নিরাপদ পরিবেশ ছিল। তারপরও বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান আয়োজন থেকে সরে দাঁড়ানোয় বাতিল করা হয় ইভেন্ট।

বার্তাসংস্থা রয়টার্স জানায়, ২০২০ সালের ইভেন্ট বাতিল হওয়ার কারণেই মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। কাতালান আঞ্চলিক সরকারের এক সূত্রের বরাত দিয়ে বলা হয়, এমডব্লিউসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনার কারণে এমনটা হয়নি।

চলতি বছরের ইভেন্ট বাতিল হওয়ার পর জিএসএমএ’র সঙ্গে একটি মজবুত জোট গঠনের আহ্বান জানিয়েছিলেন কাতালান আঞ্চলিক সরকারের শীর্ষ অর্থনৈতিক কর্মকর্তা পের আরাগনেস। ২০২৩ সালে চুক্তি শেষ হলেও বার্সেলোনায় যাতে ইভেন্টটি আয়োজন যায় সেজন্যই এই আহ্বান জানিয়েছেন তিনি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar