ad720-90

স্বাস্থ্যসেবা খাতে সাইবার হামলা বন্ধ চায় রেড ক্রস


চিঠিতে সংস্থাটি বলছে, এ ধরনের হামলা মানুষের জীবনের জন্য ঝুঁকিপূর্ণ এবং এসব বন্ধ করতে সরকারের অবশ্যই “তাৎক্ষণিক এবং কার্যকরি পদক্ষেপ” নেওয়া উচিত– খবর রয়টার্সের।

চিঠিতে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রসের প্রেসিডেন্ট পিটার মুয়েরার বলেন, “আমরা আশা করছি আন্তর্জাতিক আইন অনুযায়ী এ ধরনের কার্যক্রম বন্ধ করতে বিশ্বের বিভিন্ন দেশ এগিয়ে আসবে।”

চিঠিতে স্বাক্ষর করা ৪২ জন ব্যক্তির মধ্যে রয়েছেন মাইক্রোসফট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ম্যাডেলিন আলব্রাইট। সাইবারপিস ইনস্টিটিউটের উদ্যোগে এই পদক্ষেপ নিয়েছে রেড ক্রস। ইন্টারনেটকে হামলার মাধ্যম হিসেবে ব্যবহার করা ঠেকানোই সাইবারপিস ইনস্টিটিউটের কাজ।

এক মাস আগেই চেক রিপাবলিক দাবি করেছে তাদের স্বাস্থ্যসেবা খাত ডিজিটাল হামলার শিকার হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

এক বিবৃতিতে পম্পেও বলেন, এই হামলাটি “অত্যন্ত দায়িত্বহীন এবং বিপজ্জনক” এবং অপরাধীদের ফল ভোগ করা উচিত।

কয়েক মাস ধরেই বিভিন্ন স্বাস্থ্যসেবা এবং মেডিক্যাল গবেষণা প্রতিষ্ঠানকে লক্ষ্য করে সাইবার হামলার ঘটনা বেড়েছে। করোনাভাইরাসের মূল্যবান গবেষণা তথ্য হাতিয়ে নিতে কাজ করছে বিভিন্ন রাষ্ট্রের সমর্থনপুষ্ট হ্যাকাররাও।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar