ad720-90

শপিং মল লুট: অস্বীকার করলেন ইউটিউবার জেক পল


২৩ বছর বয়সী পলের ইউটিউবে অনুসারীর সংখ্যা দুই কোটির বেশি। ধারণা মতে, তার সম্পদের পরিমাণ এক কোটি ১০ লাখ মার্কিন ডলার। ইউটিউব কনটেন্টের জন্য ভিডিও ফুটেজ জোগাড় করতেই তিনি শপিং মলটিতে গিয়েছিলেন বলে দাবি পলের– খবর বিবিসি’র।

টুইটার এবং ইনস্টাগ্রাম পোস্টে পল বলেন, “আমি বা আমার দলের অন্য কেউ কোনো লুট বা ধ্বংসাত্মক কাজে অংশ নেইনি।”

স্কটসডেল ফ্যাশন স্কয়ার শপিং মলে লুট এবং চুরির ঘটনায় লাখো ডলারের ক্ষতির পর ঘটনাস্থল থেকে ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জেক বলেন, “আমাদের অভিজ্ঞতা শেয়ার করতেই আমরা যা দেখেছি সব রেকর্ড করেছি এবং বিষয়টি আমাদের আশপাশের সব ক্ষুব্ধ মানুষদের দৃষ্টিগোচরে আনতে চাই।”

পুলিশের নিপীড়নে ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে সাত দিন ধরে বিক্ষোভ চলছে যুক্তরাষ্ট্রে। এই ঘটনাকে কেন্দ্র করেই সোমবার অ্যারিজোনার শপিং মলে লুট এবং ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে বিক্ষোভকারীরা।

বেশ কিছু ছবি ও ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীদের ধ্বংসযজ্ঞ চলাকালীন বিভিন্ন স্থানে উপস্থিত ছিলেন পল। বিক্ষোভকারীরা অগ্নিসংযোগ করছে, আর পাশে দাঁড়িয়ে আছেন পল, এমন ভিডিও ফুটেজও সামনে এসেছে।

বিবিসি’র প্রতিবেদন বলছে, এমনটা শোনা গেছে যে, সপ্তাহব্যাপী চলমান বিক্ষোভের ঘটনায় বেশ কিছু জায়গায় ধ্বংসযজ্ঞ চালানোর পেছনে দায়ী শ্বেতাঙ্গরা, কিন্তু এর বাজে প্রভাব পড়ছে বিক্ষোভকারীদের ওপর।

বিক্ষোভের ঘটনায় এ যাবৎ চার হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ। কারফিউ ভাঙতে লুট, রাস্তা বন্ধ করার মতো অপরাধে গ্রেপ্তার হয়েছেন এই ব্যক্তিরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar