ad720-90

কর্মীদের করোনাভাইরাস পরীক্ষার সুযোগ দিচ্ছে অ্যাপল


গত মাসেই প্রধান কার্যালয় অ্যাপল পার্কে ফিরতে শুরু করেছেন প্রতিষ্ঠানের কর্মীরা। করোনাভাইরাস পরীক্ষার পাশাপাশি সংক্রমণ ঠেকানোর জন্য অন্যান্য পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি। কর্মীদের তাপমাত্রা মাপার ব্যবস্থার পাশাপাশি মাস্ক পরার নির্দেশ দিয়েছে অ্যাপল– খবর সিএনএন-এর।

রান্নাঘর এবং লিফটেও সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি। আগে একটি লিফটে সর্বোচ্চ ১০ জন উঠতে পারতেন, এখন সেই সংখ্যা নেমেছে দুই জনে।

করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্বজুড়ে কার্যালয় এবং বিক্রয়কেন্দ্রগুলো বন্ধ রেখেছিলো অ্যাপল। বাড়তি সতর্কতা নিয়ে পর্যায়ক্রমে সেগুলো পুনরায় চালু করছে প্রতিষ্ঠানটি।

গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের ১০০টি বিক্রয়কেন্দ্র খুলে দিয়েছে অ্যাপল। এর মধ্যে অনেকগুলোর বাইরে থেকে শুধু পণ্য সংগ্রহ করা যাবে, যা আগেই অনলাইনে অর্ডার করতে হবে। অন্যদিকে যে বিক্রয়কেন্দ্রগুলোতে গ্রাহক ঢুকতে দিচ্ছে অ্যাপল, সেখানে মাস্ক পরা এবং তাপমাত্রা মেপে নেওয়া বাধ্যতামূলক।

কর্মীদেরকে কার্যালয়ে ফেরাতে ভিন্ন ভিন্ন পথ বেছে নিয়েছে বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। ২০২০ সালের শেষ পর্যন্ত কর্মীরা বাসা থেকে কাজ করতে পারবেন বলে জানিয়েছে ফেইসবুক। প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ বলছেন, এক দশকের মধ্যে প্রতিষ্ঠানের প্রায় ৫০ শতাংশ কর্মী স্থায়ীভাবে বাসা থেকে কাজ করার সুযোগ পাবেন।

গত মাসে মাইক্রোব্লগিং সাইট টুইটার জানিয়েছে, নিজের পদে থেকে সম্ভব হলে স্থায়ীভাবে বাসা থেকে কাজ করার সুযোগ পাবেন কর্মীরা।

অন্যদিকে জুলাই মাসে কিছু কার্যালয় খোলার লক্ষ্য রয়েছে গুগলের। সেপ্টেম্বর নাগাদ ৩০ শতাংশ কর্মী নিয়ে কার্যালয় পরিচালনার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar