ad720-90

করোনাভাইরাস: ট্রাম্পে হতাশ জাকারবার্গ


মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক ব্যধি বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচির সঙ্গে পূর্বনির্ধারিত এক লাইভ ভিডিও সাক্ষাৎকারে জাকারবার্গ বলেন, “এই মুহুর্তে এটি স্পষ্ট যে, অন্যান্য দেশের চেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা লক্ষ্যণীয় মাত্রায় খারাপ এবং এই প্রশাসন এটি মোকাবেলায় কম কার্যকর।”– খবর সিএনবিসি’র।

ফেইসবুক প্রধান আরও বলেন, আমি মনে করি জুলাই মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের পুনরুত্থান এড়ানো যেতো।

“আমাদের এখনও যথাযথ পরীক্ষা ব্যবস্থা নেই, এটি সত্যি হতাশাজনক। আপনার মতো শীর্ষস্থানীয় বিজ্ঞানী এবং সিডিসির বিশ্বাসযোগ্যতাকে ছোট করা হচ্ছে। এমনকি, মাস্ক পরার মতো মৌলিক সেরা চর্চাগুলো মানুষের অনুসরণ করা উচিত কি না, সম্প্রতি এ বিষয়েও প্রশ্ন তুলেছে প্রশাসনের একটি অংশ,” যোগ করেন জাকারবার্গ।

পুরো দেশকে নতুন করে চালু বা ‘রিস্টার্ট’ করা উচিত বলেই বিশ্বাস বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম প্রধানের।

“কেউ যখন কোনো ব্যবসা চালাচ্ছে, তখন আমি বিশ্বাস করি দেশের জনস্বাস্থ্য আর অর্থনৈতিক উন্নতির সর্বোত্তম পন্থা হচ্ছে এই ভাইরাসকে সবার আগে পরাজিত করা”– বলেন জাকারবার্গ।

ফাউচি’র কাজের জন্য তার প্রশংসাও করেছেন তিনি।

জাকারবার্গ বলেন, “আমি ড. ফাউচি’র নেতৃত্ব আর উদ্যমের জন্য কৃতজ্ঞ। তিনি আমাদেরকে এই খারাপ সময়ে সহায়তার জন্য খুব কঠিন অবস্থার মধ্যেও অক্লান্ত পরিশ্রম করছেন।”

করোনাভাইরাস নিয়ে থাকা নানা ভুল ধারণা ভাঙ্গতে একদিন আগেই নতুন একটি ফিচার আনার ঘোষণা দিয়েছে ফেইসবুক। তার পরদিনই এমন মন্তব্য করলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী৷

ব্যক্তিগতভাবে এই বিষয়গুলো “গুরুত্বের সঙ্গেই নেওয়া উচিত”  বলেই   মত দিয়েছেন জাকারবার্গ৷তিনি বলেন, “অবশ্যই এই রোগ নিয়ে আমাদের ধারণা বদলাচ্ছে, আর এ ক্ষেত্রে বিজ্ঞানের দেখানো পথেই আমাদের সাড়া দেওয়া উচিত।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar