ad720-90

ট্রাম্পের সঙ্গে ‘কোনো ধরনের চুক্তি নেই’ জাকারবার্গের


“আমি পরিষ্কারভাবে বলছি: এমন কোনো চুক্তি হয়নি”। – বলেছেন জাকারবার্গ। “আসলে পুরো ব্যাপারটিই বেশ অদ্ভুত।” – যোগ করেছেন তিনি। — প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের।

বিদ্বেষমূলক বক্তব্য ও বিকর্কিত কনটেন্ট প্রশ্নে বর্তমানে চাপের মুখে রয়েছে ফেইসবুক। বিজ্ঞাপন বয়কটের মুখে এরইমধ্যে অনেক খ্যাতনামা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন হারিয়েছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞাপন বয়কট কর্মসূচীর আয়োজকদের দাবি, বিদ্বেষমূলক বক্তব্য ও বিকর্কিত কনটেন্ট প্রশ্নে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে ফেইসবুককে, এমনকি মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কনটেন্টেও ছাড় দেওয়া চলবে না।

ফেইসবুক অবশ্য দীর্ঘদিন ধরেই কনটেন্টে ‘সত্যতা যাচাই’, ‘লেবেল’ জুড়ে দেওয়া এবং কনটেন্ট নামিয়ে নেওয়ার বিপক্ষে। তবে, সম্প্রতি ট্রাম্প প্রশাসনের একটি বিজ্ঞাপন নামিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। ওই বিজ্ঞাপনে নাৎসি জার্মানির প্রতীক ছিল।

“অনেক মানুষই বলছেন আমরা হয়তো ট্রাম্প প্রশাসনের ব্যাপারে বেশি সহানুভূতিশীল, অথবা কোনো দিক থেকে অত্যন্ত কাছের”।  – বলেছেন জাকারবার্গ।

“কিন্তু এই প্রশাসনের অধীনে আমরা রেকর্ড জরিমানা পাঁচশ’ কোটি ডলারের সম্মুখীন হয়েছি, একাধিক সংস্থার অ্যান্টিট্রাস্ট তদন্তে পড়েছি, এবং ২৩০ ধারার সুরক্ষা সরিয়ে নিতে দেওয়া নির্বাহী আদেশের ঝুঁকির মুখে রয়েছি। আমি প্রেসিডেন্টের সঙ্গে বিভিন্ন সময় কথা অবশ্যই বলি। যেমনটা আমি সাবেক প্রেসিডেন্টের সঙ্গে বলেছি এবং বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক নেতাদের সঙ্গে বলি”। – যোগ করেছেন জাকারবার্গ।

হোয়াইট হাউসে নৈশভোজের ব্যক্তিগত দাওয়াত গ্রহন প্রসঙ্গে জাকারবার্গ বলেছেন, “কারণ আমি শহরেই ছিলাম, আর তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট”।

তিনি আরও বলেন, “আমি প্রেসিডেন্ট ওবামার সঙ্গেও একাধিকবার খেতে বসেছি এবং বৈঠক করেছি…হোয়াইট হাউসের ভেতরে এবং বাইরে, তার জন্য ফেইসবুক প্রধান কার্যালয়ে অনুষ্ঠান পর্যন্ত আয়োজন করেছি”।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar