ফেইসবুকের নকশা বদল, গ্রাহক বলছেন ‘কুৎসিত’
মে মাসেই নতুন এই নকশা উন্মোচন করেছে ফেইসবুক। ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদন বলছে, আগের সংস্করণের চেয়ে অনেকটাই সহজ সরল নকশা রয়েছে নতুন সংস্করণে।
নতুন সংস্করণে ওয়েবসাইটের ওপরের বারটির নীল রঙ বদলে সাদা করেছে ফেইসবুক। ওপরের বার অংশটিতেই হালকা ধূসর রঙে নিউজ ফিড, ফেইসবুক মেসেঞ্জার, নোটিফিকেশনস, ওয়াচ, মার্কেটপ্লেইস এবং গ্রুপস আইকন বসিয়েছে প্রতিষ্ঠানটি।
ফেইসবুকের লোগো বদলে উজ্জ্বল নীল রঙে শুধু ইংরেজি ‘এফ’ অক্ষর দিয়ে গোলাকার লোগো রেখেছে প্রতিষ্ঠানটি।
তবে, সহজসরল চেহারা এলেও নতুন নকশায় গ্রাহকের প্রাথমিক প্রতিক্রিয়া খুব বেশি সন্তোষজনক হয়নি।
টুইট বার্তায় এক গ্রাহক বলেছেন, “ফেইসবুকের নতুন নকশা হয়তো আমাকে এটি মুছে ফেলতেই চূড়ান্তভাবে চাপ দিচ্ছে।”
আরেক গ্রাহক বলেছেন, “ফেইসবুকের নতুন নকশায় যারাই কাজ করেছেন তাদেরকে চাকরিচ্যূত করা উচিত। ইয়াক।”
কৌতুকের ছলে আরেক গ্রাহক বলেছেন, “নতুন নকশার ফেইসবুকের একটি দারুণ ফিচার হলো, আমার কাছে এটি একেবারেই আকর্ষণীয় নয়, প্ল্যাটফর্মটিতে ঢোকার সঙ্গে সঙ্গেই আমি এর থেকে বের হতে চাই।”
১ সেপ্টেম্বর থেকে সব গ্রাহককে নতুন নকশার সংস্করণটি ব্যবহারে বাধ্য করবে ফেইসবুক। এখন পর্যন্ত সহজে পুরানো সংস্করণে ফিরে যাওয়ার জন্য বাটন রেখেছে প্রতিষ্ঠানটি।
Comments
So empty here ... leave a comment!