ad720-90

বাইডেনের প্রচারণা প্রতিষ্ঠানে রাশিয়ান হ্যাকারের হামলা


এই ঘটনা নিয়ে জানানো তিনজন ব্যাক্তির সূত্র ধরে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। 

হ্যাকাররা লক্ষ্য হিসেবে বেছে নিয়েছে ওয়াশিংটনভিত্তিক এসকেডিকেনিকারবোকার নামের একটি প্রতিষ্ঠানকে। প্রচারণা কৌশল ও যোগাযোগ নিয়ে কাজ করা এ প্রতিষ্ঠানটি শেষ দুই মাসেরও বেশি সময় ধরে বাইডেন এবং আরও অন্য বড় ডেমোক্রেট নেতার জন্য কাজ করছে বলেও জানিয়েছে প্রতিবেদনটি।

এই হ্যাকিং আক্রমণের চেষ্টার বিষয়ে এসকেডিকে’র এক মুখপাত্র জানিয়েছেন, হ্যাকাররা প্রতিষ্ঠানের নেটওয়ার্কে অ্যাকসেস নিতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, “এগুলো খুব ভালোভাবে সুরক্ষিত আছে, ফলে কোনো নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা ঘটেনি।”

এসকেডিকে’র ভাইস চেয়ারম্যান হিলারি রোজেন এ নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছেন। এ ছাড়া বাইডেনের এক মুখপাত্রকে অনুরোধ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

চলতি বছর নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনে বিদেশি সরকারগুলো হস্তক্ষেপের চেষ্টা চালাতে পারে বলে সতর্কতা বাড়িয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো। এরই মধ্যে এই হ্যাকিং চেষ্টার খবর এলো।

এই ঘটনায় শুধু বাইডেন-এর প্রচারণাই লক্ষ্য ছিল নাকি প্রতিষ্ঠানটির অন্য গ্রাহকদের তথ্যও হ্যাকাররা হাতিয়ে নিতে চেয়েছিল তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আরেক সূত্র।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar