ad720-90

ডিজিটাল বিজ্ঞাপন: ইতালিতে তদন্তের মুখে গুগল


ইতালিয়ান ডিজিটাল বিজ্ঞাপনী ‘লবিয়িস্ট’দের দল আইএবি দায়ের করেছিলো অভিযোগটি। ওই অভিযোগের ভিত্তিতেই শুরু হয়েছে তদন্ত। রয়টার্স উল্লেখ করেছে, তদন্তটির কার্যক্রম ২০২১ সালের নভেম্বর নাগাদ সম্পন্ন করার কথা রয়েছে।

এ বিষয়ে দেশটির নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, গুগল প্রতিদ্বন্দ্বী সেবার কার্যকারিতা কমাতে নিজস্ব অ্যাপ্লিকেশনের মাধ্যমে ডেটা সংগ্রহ করে বলে সন্দেহ রয়েছে তাদের। ব্যাপারটি খতিয়ে দেখতে মঙ্গলবার সরেজমিনে কয়েকটি গুগল কার্যালয়ও পরিদর্শনে গিয়েছিলেন তারা।

গুগলের ইতালি মুখপাত্র এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি। গত বছরের হিসেব অনুসারে, ইতালির অনলাইন বিজ্ঞাপন বাজারের আয় তিনশ’ ৩০ কোটি ইউরো মূল্যমানের।

সম্প্রতি নিজ দেশ যুক্তরাষ্ট্রেও বিপাকে পড়েছে গুগল। প্রতিযোগীদের দমিয়ে রাখতে গুগল বাজারে নিজেদের অবস্থানের সুযোগ নিয়ে আইন ভেঙেছে, এমন দাবিতে শীঘ্রই মামলা করার পরিকল্পনা করছে দেশটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar