ad720-90

সাবেক শীর্ষ ট্রাম্প উপদেষ্টার অ্যাকাউন্ট নিষিদ্ধ করল টুইটার


এক সময়ে ব্যাননকে ওয়াশিংটনের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তিদের একজন মনে করা হত। ২০১৬ সালে ট্রাম্প নির্বাচনী শিবিরের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ট্রাম্পের শীর্ষ প্রেসিডেনশিয়াল উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন প্রথম কয়েক মাস।

বৃহস্পতিবার ফেইসবুক, ‍টুইটার ও ইউটিউবে পোস্ট করা ওই ভিডিওতে তিনি মার্কিন সরকারের শীর্ষ সংক্রমক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্টনি ফাউচি এবং এফবিআই পরিচালক ক্রিস্টোফার রে’কে পদচ্যুত করার কথা বলেন বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

এমনকি পূনঃনির্বাচিত হলে ডনাল্ড ট্রাম্পের প্রথম কাজ হবে ওই দুইজন ব্যক্তির বিচ্ছিন্ন মস্তক হোয়াইট হাউসে প্রকাশ্যে ঝুলিয়ে রাখা – ভিডিওতে এমন মতও দিয়েছেন তিনি।

ট্রাম্প অবশ্য আগে থেকেই ফাউচি ও রে’র উপর অসন্তোষ প্রকাশ করে আসছেন। ট্রাম্পের ভাষ্যে, জো বাইডেনের বিরুদ্ধে তদন্তে ব্যর্থ হয়েছেন এফবিআই পরিচালক রে। আর মহামারী নিয়ে বরাবরই ফাউচির সঙ্গে দ্বিমত পোষণ করে আসছেন তিনি।

ফেইসবুক ও ইউটিউব ওই ভিডিও কেবল মুছে দিয়েছে। কিন্তু টুইটার আরও কঠোর ব্যবস্থা নিল, ‘সহিংসতাকে মহিমান্বিত করা’ বিষয়ে নীতি লঙ্ঘনের দায়ে সরাসরি ব্যাননের ‘ওয়াররুম প্যানডেমিক অ্যাকাউন্ট’ অ্যাকাউন্টটাই নিষিদ্ধ করেছে প্ল্যাটফর্মটি।

টুইটার এক বিবৃতিতে জানিয়েছে, অ্যাকাউন্টটি স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে, সীমিত সময়ের জন্য নয়। এরই মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্পের একটি টুইট গোপন করে লেবেল জুড়ে দিয়েছে মাইক্রোব্লগিং সাইটটি।

এ ব্যাপারটি নিয়েও খেদ ঝেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এক টুইটে তিনি লিখেছেন, “টুইটার নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar