ad720-90

দক্ষিণ কোরিয়ার আকাশে ড্রোন জানাল স্বস্তি ও আশার বার্তা


শুক্রবার দক্ষিণ কোরিয়ার সরকার আয়োজন করেছিল ওই ড্রোন অনুষ্ঠান। রয়টার্স উল্লেখ করেছে, অনুষ্ঠানে সরকারের অর্থনীতি পুনরায় গঠন কর্মসূচী “কোরিয়ান নিউ ডিল” এর স্লোগান প্রচারিত হয়েছে। সমন্বিতভাবে আলো জ্বালিয়ে, একাধিক রংয়ে মাস্ক পরিহিত মানুষের ছবি ফুঁটিয়ে তুলেছিল ড্রোনগুলো।

“আমি আশা করি, এই ড্রোন অনুষ্ঠান এক মুহূর্তের জন্য হলেও আমাদের মহামারী শ্রান্ত মানুষের মধ্যে খুশি ও আশা ছড়িয়ে দেওয়ার একটি সুযোগ হিসেবে কাজ করবে।” – এক বিবৃতিতে বলেছেন দক্ষিণ কোরিয়ার এভিয়েশন নীতির উপমন্ত্রী কিম সাং-ডু।

করোনাভাইরাস সংক্রমণ রোধে বাসিন্দাদের প্রচেষ্টাকে ধন্যবাদ জানানোর কথা মাথায় রেখে আয়োজনটি সাজানো হয়েছে। এ ধরনের আযোজন এবারই প্রথম নয়। এর আগে শহরের হান রিভারের উপর হুট করে জুলাইয়ে এ আয়োজন দেখা গিয়েছিল।

ইচ্ছা করেই সে সময়টিতে মানুষকে আয়োজনের ব্যাপারে জানাননি আয়োজকরা। তারা চেয়েছিলেন, মানুষের সমাগম যাতে কম হয়। এবার অবশ্য ব্যতিক্রম হয়েছে, আগেভাগেই মানুষকে আয়োজনের ব্যাপারে জানিয়েছিলেন আয়োজকরা। অনুষ্ঠানও আয়োজন করা হয়েছিল ১৯৮৮ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য তৈরি করা পার্কের উপর।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দক্ষিণ কোরিয়ার কঠোর কর্মসূচী আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। দেশটি লকডাউন এড়াতে পেরেছে, এবং অর্থনীতিকে ক্ষতিকর কিছু প্রভাবের হাত থেকেও রক্ষা করেছে। কিন্তু তুলনামুলক ছোট হারে করোনাভাইরাসের সঙ্গে এখনও লড়ছে দক্ষিণ কোরিয়া।

শুক্রবারে নতুন করে একশ’ ৯১ জন রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। মাস্ক না পরলে এখন থেকে জরিমানা করবে দক্ষিণ কোরিয়া। শুক্রবার থেকে ওই নিয়ম কার্যকর হয়েছে।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar