ad720-90

সাইবার হামলায় বিপর্যস্ত জার্মান সংবাদ সংস্থা


ডিএমপি নিউজ: জার্মানির অন্যতম বড় সংবাদ সংস্থা ফুংকে মিডিয়া গ্রুপের প্রায় ছয় হাজার কম্পিউটার সাইবার হামলার শিকার হয়েছে। ফলে গ্রুপের কিছু সংবাদপত্র প্রকাশ হতে পারেনি। বাকিরা স্বল্প পরিসরে প্রকাশিত হয়েছে।

ফুংকে গ্রুপের অধীনে কয়েক ডজন সংবাদপত্র ও ম্যাগাজিন রয়েছে। এছাড়া কয়েকটি স্থানীয় রেডিও স্টেশন ও অনলাইন নিউজ পোর্টালও রয়েছে।

ফুংকে গ্রুপের পত্রিকা ভেস্টডয়চে আলগেমাইনে সাইটুং এর প্রধান সম্পাদক আন্দ্রেয়াস টিরক এক বিবৃতিতে জানিয়েছেন, তাদের আইটি সিস্টেমে ‘বিশাল’ হামলার কারণে সেগুলো ‘এখন ব্য়বহার করা যাচ্ছে না’। এক সপ্তাহেরও বেশি সময় আগে শুরু হওয়া এই হামলা এখনও চলছে বলে জানা গেছে।

হ্যাকাররা মুক্তিপণ চেয়েছে বলে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। বিটকয়েনের মাধ্যমে এই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে। তবে ফুংকে গ্রুপ এই খবর সম্পর্কে মন্তব্য করতে চায়নি।

এর আগে গত সেপ্টেম্বরে ড্যুসেলডর্ফ বিশ্ববিদ্যালয় হাসপাতালে সাইবার হামলা হয়েছিল। তবে হ্যাকাররা আসলে বিশ্ববিদ্যালয়ে হামলা করতে চেয়েছিল। পরে পুলিশ হ্যাকারদের হাসপাতালের রোগীদের জীবন শংকার মুখে আছে জানালে হ্যাকাররা হামলা থেকে সরে এসেছিল। খবর: ডয়েচে ভেলে





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar