ad720-90

মাস্ককে টপকে ফের শীর্ষ ধনী বেজোস


ফোর্বস-এর রিয়েল-টাইম ডেটা অনুযায়ী, মঙ্গলবার টেসলার শেয়ার মূল্য ২.৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭৯৬.২২ মার্কিন ডলারে। এতে ইলন মাস্কের সম্পদ কমেছে ৩৯০ কোটি ডলার। ফলে মাস্ককে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন বেজোস।

টেসলার শেয়ার মূল্য বাড়তে থাকায় জানুয়ারিতে তালিকার শীর্ষে উঠেছিলেন ৪৯ বছর বয়সী মাস্ক। এর আগ পর্যন্ত ২০১৭ সাল থেকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ছিলেন বেজোস।

অ্যামাজন প্রতিষ্ঠাতার ব্যক্তিগত সম্পদের বেশিরভাগই অ্যামাজন শেয়ার। সম্প্রতি রকেটের গতিতে বেড়েছে প্রতিষ্ঠানের শেয়ার মূল্য। পাশাপাশি সম্পদের দিক থেকে নতুন নতুন মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

গত বছরের অগাস্টে প্রথম ব্যক্তি হিসেবে মোট সম্পদ ২০ হাজার মার্কিন ডলার পেরিয়েছে বেজোসের। এর আগে ২০১৮ সালে বিশ্বের শীর্ষ এই ধনীর ব্যক্তিগত সম্পদ পেরিয়েছিল ১৫ হাজার কোটি ডলার।

চলতি বছরের শেষ নাগাদ অ্যামাজনে নিজের পদ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন বেজোস। তার আগেই আরও একবার বিশ্বের শীর্ষ ধনীর তকমা পেলেন তিনি।

এর আগে পদ ছাড়ার কথা জানিয়ে বেজোস বলেছেন, “নির্বাহী চেয়ারম্যান হিসেবে আমি অ্যামাজনের গুরুত্বপূর্ণ উদ্যোগগুলোর সঙ্গে জড়িত থাকবো, এবং ডে ১ ফান্ড, বেজোস আর্থ ফান্ড, ব্লু অরিজিন, দ্য ওয়াশিংটন পোস্ট এবং আমার অন্যান্য তীব্র আগ্রহের জন্য সময় ও শক্তি পাবো।”





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar