ad720-90

ইনস্টাগ্রামে আসছে অর্থ আয়ের নতুন সুযোগ


নতুন ফিচারের মধ্যে একটি হবে মার্কেটপ্লেসের মতো। এর মধ্য দিয়ে ব্র্যান্ডগুলো কনটেন্ট নির্মাতাদের সঙ্গে জোট বাঁধতে পারবেন। ইনস্টাগ্রামে আগে থেকে স্পনসরড কনটেন্ট থাকলেও নতুন মার্কেটপ্লেস ফিচারটির মাধ্যমে ব্র্যান্ডগুলোকে উদয়ীমান নির্মাতাদের খুঁজে পেতে সাহায্য করা হবে, – সেরকমটাই জানিয়েছেন ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোজেরি।

জাকারবার্গের সঙ্গে সরাসরি সম্প্রচারে মোজেরি বলেছেন, “আমরা ব্র্যান্ডগুলোকে এমন কনটেন্ট নির্মাতা খুঁজে পেতে সহযোগিতা করতে চাই যাদের সঙ্গে তাদের কাজের মিল রয়েছে এবং বিপরীত পাশেও তাই করতে চাই।”

সম্প্রতি নতুন আইওএস আপডেট নিয়ে এসেছে অ্যাপল। এর মধ্য দিয়ে পাল্টে গেছে ফেইসবুক বিজ্ঞাপনের চিরচেনা রূপ। চাইলেই আর আগের রাস্তায় চলা সম্ভব হচ্ছে না। ফেইসবুক বর্তমানে চেষ্টা করছে বিজ্ঞাপনদাতাদের জন্য নতুন রাস্তা নিয়ে আসতে।

সিএনবিসি এক প্রতিবেদনে বলছে, ‘ক্রিয়েটর শপ’ নামেও নতুন একটি ফিচার আনার ঘোষণা দিয়েছেন জাকারবার্গ। ওই ফিচারের সাহায্যে সরাসরি নিজ প্রোফাইল থেকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে পণ্য বিক্রি করতে পারবেন নির্মাতারা। ব্যাপারটি সাধারণ নির্মাতাদের জন্য নতুন হলেও তারকাদের জন্য পুরোনো। মার্কিন রিয়েলিটি টিভি তারকা কিম কার্দাশিয়ানের ইনস্টাগ্রাম প্রোফাইলে আগে থেকেই এরকম একটি অপশন রয়েছে।

“এ বিষয়টি গত বছর বিশেষ করে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। লকডাউনে অনেক বাহ্যিক বিক্রয়কেন্দ্র বন্ধ হয়ে গেছে, কিন্তু অনলাইন খোলা রয়েছে।” – বলেছেন জাকারবার্গ।

বাড়তি হিসেবে ‘অ্যাফিলিয়েট মার্কেটপ্লেস’ আনার ঘোষণা দিয়েছেন জাকারবার্গ। এতে করে নিজ কনটেন্টে পণ্যের সুপারিশ করে অর্থ পাওয়ার সুযোগ তৈরি হবে নির্মাতাদের জন্য।

কবে নাগাদ ফিচার এসে ইনস্টাগ্রামে পৌঁছাতে পারে, সে ব্যাপারে কিছু জানাননি ফেইসবুক নির্বাহীরা।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar