ad720-90

টয়োটা গাড়িতে উন্নত সুরক্ষা প্রক্রিয়া দেবে মোবাইলআই, জেডএফ


মোবাইলআই নিজেদের ক্যামেরা-ভিত্তিক ‘সিস্টেম-অন-আ-চিপ’ দেবে বলে রয়টার্সের প্রতিবেদনে উঠে এসেছে। পরে সেটির সঙ্গে নিজেদের সর্বশেষ সংস্করণের ‘অটোমোটিভ রাডার সিস্টেম’ জুড়ে দেবে জেডএফ।

প্রযুক্তিগুলোর কারণে স্বয়ংক্রিয় সুরক্ষা কার্যক্রমের পরিসর আরও বাড়বে। এমন কার্যক্রমের মধ্যে রয়েছে স্বয়ংক্রিয় জরুরি ব্রেকিং, অভিযোজিত ক্রুজ নিয়ন্ত্রণ এবং মহাসড়ক ও তুলনামুলক ভেতরের রাস্তায় লেন বজায় রাখা ইত্যাদি।

মোবাইলআই ও জেডএফ নির্বাহীরা জানিয়েছিলেন, আগামী বছরগুলোতে ট্রাক ও ভিন্ন ধরনের গাড়িসহ টয়োটার বিভিন্ন গাড়িতে দেখা মিলবে নতুন সিস্টেমটির।

দৃশ্যতা ও রাডার সক্ষমতার উন্নত চালনা সহায়তা প্রক্রিয়াকে (এডিএএস) পুরোপুরি স্ব-চালিত গাড়ির প্রক্রিয়ার দিকে এগোনোর গুরুত্বপূর্ণ একটি ধাপ ধরা হয়ে থাকে।

মোবাইলআই নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ইরেজ ডাগান এর তথ্য অনুসারে, টয়োটার জন্য নতুন যে কৌশলগুলো তৈরি করা হচ্ছে, তাতে পরবর্তীতে লেজার ভিত্তিক লাইডার ও ডায়নামিক ম্যাপিংয়ের মতো বাড়তি সেন্সর ও প্রযুক্তি যোগ করে নেওয়া যাবে।

মোবাইলআই ক্যামেরা নির্ভর দৃশ্যতা সিস্টেম সরবরাহ করছে বিশ্বের অধিকাংশ প্রধান গাড়ি নির্মাতার কাছে। তাদের এ ধরনের সর্বশেষ প্রযুক্তিটির নাম আইকিউ৪। অন্যদিকে, জেডএফ সরবরাহ করছে ক্যামেরা ও রেডার। তাদের সর্বশেষ মধ্যম পরিসরের রাডার প্রযুক্তিটির নাম জেন ২১।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar