ad720-90

গেইমিং ব্রাউজার অপেরা জিএক্স আসছে মোবাইলেও


আগামী কয়েক সপ্তাহ পর ব্রাউজারটি সবার জন্য নিয়ে আসার বিষয়ে অপেরার পরিকল্পনা রয়েছে বলে এক প্রতিবদনে উল্লেখ করেছে রয়টার্স।

এর আগেই ওপেরা জিএক্স ব্রাউজারে এসেছে কাস্টোমাইজেশনের সুযোগ। এরকম অপশনের মধ্যে রেজারের ক্রোমা লাইটিং ইফেক্টও রয়েছে। জানুয়ারিতে গেইম ডেভেলপমেন্ট প্ল্যাটফর্ম গেইমমেকার স্টুডিও ২ এর নির্মাতা ‘ইয়োইয়ো গেইমস’কেও কিনেছে ওপেরা।

গতানুগতিক ব্রাউজারের সঙ্গে অপেরা জিএক্সের অনেক পার্থক্য রয়েছে। যেমন এ ব্রাউজারটিতে কন্ট্রোল প্যানেল রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারী সিপিইউ, র‌্যাম এবং নেটওয়ার্কের সীমা ঠিক করে দিতে পারেন।

মোবাইল ব্যবহারকারীরা আগামীতে ‘ফাস্ট অ্যাকশন’ বাটন ব্যবহার করে সার্চ এবং ওপেন ও ক্লোজ ট্যাবের মতো ফাংশনগুলো ব্যবহার করতে পারবেন। 

কিউআর কোড স্ক্যান করার মধ্য দিয়ে চাইলে মোবাইল ব্রাউজার ডেস্কটপ সংস্করণের সঙ্গে সিঙ্ক করে চালাতে পারবেন ব্যবহারকারীরা। এভাবে দশ মেগাবাইট পর্যন্ত ফাইল, লিংকস, ইউটিউব ভিডিওস, ফটোস স্থানান্তর করতে পারবেন ব্যবহারকারীরা।

বাড়তি ফিচার হিসেবে দেখা মিলবে বিল্ট-ইন অ্যাড ব্লকারের এবং ক্রিপ্টোমাইনারদের হাত থেকেও সুরক্ষিত থাকতে সহায়তা করবে ব্রাউজারটি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar