ad720-90

শুরুতে কানাডা ও অস্ট্রেলিয়ায় আসছে ‘টুইটার ব্লু’


গত মাসে ফিচারটির বিস্তারিত সম্পর্কে প্রথমে জানান সফটওয়্যার প্রকৌশলী জেন ম্যানচান ওঙ। তিনি প্রযুক্তি শিল্পে অ্যাপের রিভার্স ইঞ্জিনিয়ারিং এবং আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হওয়ার আগেই নতুন ফিচার অনুসন্ধানের জন্য সুপরিচিত।

সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানটির প্রথম সাবস্ক্রিপশন নির্ভর সেবা হতে চলেছে টুইটার ব্লু। বিজ্ঞাপন বিক্রি ছাড়াও মূল ব্যবসার আয়ের নতুন উৎস হিসেবেও দাঁড়াবে সেবাটি।

বহু টুইটার ব্যবহারকারী অনেকদিন থেকেই নিজেদের টুইটের ভুল ঠিক করার জন্য ‘এডিট’ বাটন চেয়ে আসছিলেন। এবার তারা ৩০ সেকেণ্ড পর্যন্ত সময়সীমা নির্ধারণ করতে পারবেন। এই সময়ের মধ্যে ‘আনডু’ বাটনে ক্লিক করে টুইট সম্পাদনাও করে নিতে পারবেন।

নতুন সাবস্ক্রিপশন সেবায় নিজেদের সেভ করা টুইট বুকমার্ক ফোল্ডারে সাজিয়ে রাখতে পারবেন তারা। এতে করে পরে চাইলেই ওই টুইটগুলো সহজে খুঁজে বের করা সম্ভব হবে। এ ছাড়াও একাধিক টুইটের দীর্ঘ থ্রেড নতুন ‘রিডার মোড’-এর মাধ্যমে সহজে পড়া যাবে।

কানাডায় টুইটার ব্লু এর সেবা নিতে প্রতি মাসে খরচ পড়বে ৩.৪৯ কানাডিয়ান ডলার, আর অস্ট্রেলিয়াতে খরচ পড়বে ৪.৪৯ ডলার। অন্যদিকে, মার্কিন ব্যবহারকারীদের প্রতি মাসে গুণতে হবে ২.৯৯ ডলার।

মার্কিন ব্যবহারকারীরা কবে নাগাদ টুইটার ব্লু পাবেন, তা এখনও জানা যায়নি।





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar