ad720-90

নতুন টেসলা প্ল্যাডে আগুন, আটকে পড়েছিলেন চালক


ওই টেসলা চালকের আইনজীবি মার্ক জেরাগস জানিয়েছেন, তার মক্কেল পেশায় “নির্বাহী উদ্যোক্তা”। তিনি আরও জানান, মঙ্গলবারের ওই দুর্ঘটনার সময় চাইলেও গাড়ি থেকে বের হতে পারেননি চালক, কারণ গাড়ির বিদ্যুতচালিত ডোর সিস্টেম আটকে গিয়েছিল। পরে তা “খোলার জন্য জোর খাটিয়ে” রেহাই পেয়েছেন এ যাত্রা।

রয়টার্স উল্লেখ করেছে, আগুন লেগে যাওয়ার পরও গাড়ি ৩৫ থেকে ৪০ ফিট সামনে এগিয়েছে, এরপর গোটা গাড়িটি “আগুনের কুণ্ডুলি”তে পরিণত হয়। পুরো ঘটনাটিই ঘটেছে গাড়ি মালিকের বাড়ির সামনে, আবাসিক এলাকায়।

“এটি ভয়ানক ও ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল,” – যোগ করেছেন জেরাগস।

তিনি আরও উল্লেখ করেন, “এটি একদম নতুন মডেল… আমরা তদন্ত করছি। আমরা এস প্ল্যাড বিক্রি থামানোর আহবান জানাচ্ছি, যতক্ষণ এটি খতিয়ে না দেখা হচ্ছে ততক্ষণ রাস্তায় না নামাতে বলছি।”

টেসলা এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেনি। গত মাসে ক্যালিফোর্নিয়ার ফ্রেমন্টে টেসলা প্রধান নির্বাহী ইলন মাস্ক মডেল এস সেডানের কার্যক্ষমতার ব্যাপারে মন্তব্য করতে গিয়ে বলেছিলেন, এটি “যে কোনো পোর্শের চেয়ে দ্রুতগতির, যে কোনো ভলভোর চেয়ে নিরাপদ।”

এপ্রিলে মাস্ক জানিয়েছিলেন, নতুন মডেল এস সেডান ও মডেল এক্স স্পোর্ট ইউটিলিটি ভেহিকেলে নতুন ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে।

আঞ্চলিক অগ্নি নির্বাপন কর্তৃপক্ষ মঙ্গলবারের ওই ঘটনা প্রসঙ্গে ফেইসবুকে লিখেছিলেন, “একটি টেসলায় আগুন লেগেছে” এবং তারা “পরিপূর্ণ নির্বাপন নিশ্চিত করতে ব্যাটারির” তাপমাত্রা কমিয়েছেন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হাইওয়ে ট্রাফিক সেইফটি অ্যাডমিনিস্ট্রেশন (এনএইচটিএসএ) বলেছে, “দুর্ঘটনার ব্যাপারে তথ্য সংগ্রহ করতে সংশ্লিষ্ট সংস্থা এবং উৎপাদকের সঙ্গে যোগাযোগ করছে” তারা। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এএএম/এইচবি/জুলাই ০২/২০২১

 





সর্বপ্রথম প্রকাশিত

Sharing is caring!

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar